shono
Advertisement
Lok Sabha Election 2024

ভোট না মেটা পর্যন্ত সরকারি প্রকল্প বাবদ টাকা বণ্টন নয়, অন্ধ্র প্রশাসনকে নির্দেশ হাই কোর্টের

সোমবার অন্ধ্রপ্রদেশে লোকসভা ও বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ।
Published By: Biswadip DeyPosted: 06:44 PM May 10, 2024Updated: 07:52 PM May 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী সোমবার লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) চতুর্থ দফার নির্বাচন। সেদিনই অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) ২৫ আসনের ভোট। রয়েছে ১৭৫ আসনের বিধানসভা নির্বাচনের ভোটাভুটিও। তার ঠিক আগে রাজ্যের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসকে হাই কোর্ট নির্দেশ দিল, সোমবার পর্যন্ত সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোনও টাকা পাঠানো যাবে না।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সব মিলিয়ে প্রকল্প বাবদ ১৪ হাজার ১৬৫ কোটি টাকা পাওয়ার কথা সুবিধাভোগীদের। যা তাঁদের অ্যাকাউন্টে পাঠানো হচ্ছিল। কিন্তু বিরোধীরা প্রশ্ন তুলতে শুরু করেছিল, কীভাবে নির্বাচনের সামনে দাঁড়িয়ে রাজ্য প্রশাসন ওই টাকা বণ্টন করতে পারে। এতে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তোলা হয়েছিল। এর পরই নির্বাচন কমিশন নির্দেশ দেয় পরবর্তী বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত তহবিলের টাকা কাউকে দেওয়া যাবে না।

[আরও পড়ুন: মদ খেয়ে রাস্তায় তাণ্ডব মহিলাদের, পুলিশকে কামড়! ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল]

এই পরিস্থিতিতে প্রকল্পের সুবিধাভোগী পড়ুয়া ও মহিলারা দ্বারস্থ হন উচ্চ আদালতের। হাই কোর্টকে ওয়াইএসআর কংগ্রেসের তরফে জানানো হয়, এই টাকা গত কয়েক মাস ধরেই দেওয়া চলছে। সেকথা জানার পর প্রাথমিক ভাবে প্রকল্পের টাকা দেওয়ার প্রক্রিয়া চালু রাখতে বলেছিল হাই কোর্ট। কিন্তু অবশেষে জানিয়ে দেওয়া হল সোমবার পর্যন্ত কারও অ্যাকাউন্টেই টাকা পাঠাতে পারবে না সরকার।

গত মঙ্গলবারই রাজ্যের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি পালটা অভিযোগ করে বলেন, তেলুগু দেশম পার্টি বিজেপির হাত ধরে সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের অর্থপ্রাপ্তি আটকাতে চাইছে। তাঁকে বলতে শোনা যায়, ''ওরা নির্বাচন কমিশনকে চাপ দিচ্ছে পেনশন ও অন্যান্য ভাতা-সহ জনকল্যাণমূলক প্রকল্পের টাকা আটকে দেওয়ার জন্য।''

[আরও পড়ুন: রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, রাজ্যকে সুপ্রিম কোর্টে যাওয়ার পরামর্শ অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী সোমবার লোকসভা নির্বাচনের চতুর্থ দফার নির্বাচন।
  • সেদিনই অন্ধ্রপ্রদেশের ২৫ আসনের ভোট। রয়েছে ১৭৫ আসনের বিধানসভা নির্বাচনের ভোটাভুটিও।
  • তার ঠিক আগে রাজ্যের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসকে হাই কোর্ট নির্দেশ দিল, সোমবার পর্যন্ত সরকারি প্রকল্পের সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোনও টাকা পাঠানো যাবে না।
Advertisement