shono
Advertisement
Blue corner notice

আরও বিপাকে যৌন হেনস্তায় অভিযুক্ত রেভান্না, এবার ব্লু কর্নার নোটিস জারি করল CBI

'মামলার তদন্তে সিটকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে', জানালেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী।
Posted: 03:56 PM May 05, 2024Updated: 04:20 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন প্রধানমন্ত্রীর নাতি প্রজ্জ্বল রেভান্নার (Prajwal Revanna) বিরুদ্ধে এবার ব্লু কর্নার নোটিস (Blue Corner notice) দায়ের করল সিবিআই (CBI)। বহু মহিলাকে যৌন হেনস্তা করার অভিযোগ ইতিমধ্যেই অস্বস্তি বাড়িয়েছে জেডিএসের জোটসঙ্গী বিজেপিরও। বিরোধীদের আক্রমণে এই ইস্যুতে কোণঠাসা মোদির জোট। এই অবস্থায় হাসনের সাংসদের বিরুদ্ধে দ্বিতীয় লুক আউট নোটিস জারি করা হয়। তাতেও অবস্থা সন্তোষজনক না হওয়াতেই ব্লু কর্নার নোটিস জারি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়ার নাতি প্রজ্জ্বলের একাধিক অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। বাড়ির পরিচারিকাদের টানা তিন বছর ধরে যৌন হেনস্তা করেছেন তিনি, অভিযোগ এমনটাই। যা নিয়ে রীতিমতো শোরগোল ভোটের বাজারে। দেশছাড়া প্রজ্জ্বলকে দেশে ফেরাতে একাধিক উদ্যোগ নিয়েছে কর্নাটকের সিদ্দারামাইয়া সরকার। তবে তিনি কোথায় রয়েছেন সে বিষয়ে কোনও তথ্য নেই সিটের কাছে। অভিযুক্তের খোঁজ পেতে সিবিআইয়ের দ্বারস্থ হয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা। এর পরই ব্লু কর্নার নোটিস জারি করা হয়েছে বলে খবর। এই ব্লু কর্নার নোটিস জারির কথা স্বীকার করে নিয়েছেন কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর। তিনি বলেন, 'এটা সত্যি যে প্রজ্জ্বলকে খুঁজে বের করতে ব্লু কর্নার নোটিস জারি হয়েছে। তাঁকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। সিটকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে এই মামলার তদন্তে।'

[আরও পড়ুন: নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, পুলিশের সামনে দুই যুবককে পিটিয়ে ‘খুন’ মেঘালয়ে]

এদিকে প্রজ্জ্বলের বাবা এইচ ডি রেভান্নাকে হেফাজতে নিয়েছে বিশেষ তদন্তকারী দল সিট। রেভান্নার অন্তর্বর্তী জামিনের আবেদন খারিজ হওয়ার কিছুক্ষণ পরই গ্রেপ্তার করা হয় তাঁর বাবাকে। বেঙ্গালুরুতে প্রাক্তন প্রধানমন্ত্রীর বাসভবন থেকেই গ্রেপ্তার হয় তাঁর ছেলে রেভান্নাকে। বছর কুড়ির এক তরুণ রেভান্না ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে তাঁর মাকে অপহরণ করার অভিযোগ দায়ের করেন গত বৃহস্পতিবার। সেই কারণেই তাঁকে হেফাজতে নিল সিট। প্রজ্জ্বলের বিরুদ্ধে যে সেক্স টেপ কেলেঙ্কারির অভিযোগ উঠেছে তারই মধ্যে ওই তরুণের মায়ের ভিডিও ছিল বলে দাবি।

[আরও পড়ুন: যুদ্ধ রাক্ষসের কবলে ধ্বংস শৈশব, গাজায় প্রতিদিন মাতৃহারা ৩৭ শিশু]

উল্লেখ্য, অপরাধ মূলক তদন্তের ক্ষেত্রে কোনও ব্যক্তির পরিচয়, অবস্থান ও কার্যকলাপ সম্পর্কে তথ্য সংগ্রহে আন্তর্জাতিক ক্ষেত্রে জারি করা হয় এই ব্লু কর্নার নোটিস। অপরাধ মূলক তদন্তে মূলত ৭ ধরনের নোটিস রয়েছে যেগুলি হল, রেড নোটিস, ইয়লো নোটিস, ব্লু নোটিস, ব্ল্যাক নোটিস, গ্রিন নোটিস, অরেঞ্জ নোটিস এবং পারপেল নোটিস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রজ্জ্বল রেভান্নার খোঁজ পেতে ব্লু কর্নার নোটিস জারি সিবিআইয়ের।
  • বাড়ির পরিচারিকাদের টানা তিন বছর ধরে যৌন হেনস্তার অভিযোগ প্রজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে।
  • সেই ভিডিও ভাইরাল হতেই সিট গঠন করে রেভান্নার বিরুদ্ধে তদন্তে পুলিশ।
Advertisement