shono
Advertisement
Air India

দৈনিক ৪০টি উড়ান বাতিল! যাত্রীদের সমস্যায় ফেলা কেন? এয়ার ইন্ডিয়াকে নোটিস কেন্দ্রের

পর্যাপ্ত কর্মী নেই এয়ার ইন্ডিয়ার কাছে।
Published By: Anwesha AdhikaryPosted: 03:41 PM May 09, 2024Updated: 03:41 PM May 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মীদের গণছুটির জেরে বড়সড় বিপাকে এয়ার ইন্ডিয়া (Air India)। আগামী ১৩ মে পর্যন্ত প্রতিদিন অন্তত ৪০ টি উড়ান বাতিল করেছে তারা। সেই সঙ্গে কেন্দ্রের নোটিসও পৌঁছে গিয়েছে উড়ান সংস্থার কাছে। কেন এইভাবে বিমান বাতিল হচ্ছে, সেই প্রশ্নের দ্রুত জবাব দিতে হবে এয়ার ইন্ডিয়াকে।

Advertisement

সমস্যার সূত্রপাত মঙ্গলবার থেকে। ওইদিন ৩০০ জন সিনিয়র কেবিন ক্রু একেবারে শেষ মুহূর্তে জানান, তাঁরা অসুস্থ হয়ে পড়েছেন। সেই সঙ্গে বন্ধ হয়ে যায় তাঁদের মোবাইল ফোনও। চেষ্টা করেও তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারেনি কর্তৃপক্ষ। তার জেরে মঙ্গলবার শতাধিক আন্তর্জাতিক এবং অন্তর্দেশীয় উড়ান বাতিল করে দেয় এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। পরের দিন ৩০ জন সিনিয়র কেবিন ক্রু-কে বরখাস্ত করেছে দেশের বৃহত্তম বিমান সংস্থা।

[আরও পড়ুন: বিদ্যের বোঝায় অতিষ্ট! ‘আর পড়ব না’ বার্তা দিয়ে এবার কোটা থেকে ‘পলাতক’ পড়ুয়া

এহেন পরিস্থিতিতে জানা গিয়েছে, প্রতিদিন অন্তত ৪০টি করে বিমান বাতিল করতে বাধ্য হয়েছে এয়ার ইন্ডিয়া। সাধারণত প্রতিদিন ৩৫০ থেকে ৪০০টি বিমান চালনা করে তারা। অন্তত ২৫০টি অন্তর্দেশীয় এবং ১২০টি আন্তর্জাতিক বিমান রয়েছে। কিন্তু আপাতত সেই সংখ্যায় কাটছাঁট করা হয়েছে। আগামী ১৩ মে পর্যন্ত অন্তত ৪০টি বিমান বাতিল হবে প্রতিদিন। কারণ আপাতত এয়ার ইন্ডিয়ার কাছে উড়ান পরিবহনের জন্য পর্যাপ্ত কর্মী নেই সংস্থার কাছে।

লাগাতার উড়ান বাতিলের ঘটনায় ক্ষুব্ধ যাত্রীরা। এহেন পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়াকে নোটিস দিল কেন্দ্র। কেন এত বেশি বিমান বাতিল হচ্ছে, সেই জবাব চেয়ে উড়ান সংস্থাকে চিঠি দিয়েছে অসামরিক উড়ান পরিবহন মন্ত্রক (Ministry of Civil Aviation)। দ্রুত জবাব দিতে হবে বলেও উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে। উল্লেখ্য, এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে কর্মীদের অধিকার আইন লঙ্ঘনের অভিযোগ এনেছে শ্রমিক কমিশনও। সবমিলিয়ে বেশ কঠিন পরিস্থিতিতে পড়েছে এয়ার ইন্ডিয়া।

[আরও পড়ুন: টিন্ডারে পরিচয়, চুটিয়ে প্রেম করতে গিয়ে প্রতারিত মহিলা, খোয়ালেন লক্ষ লক্ষ টাকা!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৩০০ জন সিনিয়র কেবিন ক্রু একেবারে শেষ মুহূর্তে জানান, তাঁরা অসুস্থ হয়ে পড়েছেন।
  • সাধারণত প্রতিদিন ৩৫০ থেকে ৪০০টি বিমান চালনা করে তারা। অন্তত ২৫০টি অন্তর্দেশীয় এবং ১২০টি আন্তর্জাতিক বিমান রয়েছে।
  • এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে কর্মীদের অধিকার আইন লঙ্ঘনের অভিযোগ এনেছে শ্রমিক কমিশনও।
Advertisement