shono
Advertisement

‘আদালত না বললেও অযোধ্যাতে রাম মন্দির হবেই’

খোদ সুপ্রিম কোর্টকেই চ্যালেঞ্জ জানিয়ে বসলেন বিজেপি নেতা। The post ‘আদালত না বললেও অযোধ্যাতে রাম মন্দির হবেই’ appeared first on Sangbad Pratidin.
Posted: 12:14 PM Dec 08, 2017Updated: 05:10 PM Sep 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিচারাধীন বিষয়। তা নিয়ে মন্তব্য করা আইনসঙ্গত নয়। কিন্তু কে তোয়াক্কা করে সে নিয়মের! বাবরি মামলা তথা রাম মন্দির ইস্যুতে একের পর এক মন্তব্য ভেসে আসছে। এবার খোদ সুপ্রিম কোর্টকেই চ্যালেঞ্জ জানালেন বিজেপি নেতা তপন ভৌমিক। তাঁর দাবি, আদালত যাই বলুক না কেন। রাম মন্দির অযোধ্যাতে হবেই হবে।

Advertisement

‘ছোটলোক’ বলে আক্রমণ মণিশঙ্করের, পালটা জবাব মোদির ]

রাম মন্দির মামলায় চূড়ান্ত শুনানি হবে আগামী বছরের ৮ ফেব্রুয়ারি। ইতিমধ্যেই এ নিয়ে যথেষ্ট বিতর্ক হয়েছে। এবার সে আগুনে ঘি ঢাললেন বিজেপি নেতা তপন ভৌমিক। তাঁর দাবি, আদালতের রায় হিন্দুদের পক্ষেই যাবে। তবে তারপরই বিস্ফোরক উক্তি এই নেতার। আদালতের রায় যাতে হিন্দুদের পক্ষে যায়, তাও নিশ্চিত করবেন তাঁরা। দাবি তপন ভৌমিকের। এরপরের প্রক্রিয়াও জলের মতো সহজ। ব্যাখ্যা করে দিয়েছেন নেতা। জানিয়েছেন, রায় ঘোষণার পরই দলের যে নেতারা লোকসভায় আছেন, তাঁরা বিল আনবেন। আইন পাস করাবেন। তারপরই বিতর্কিত ভূমিতে তৈরি হবে রাম মন্দির। আর তাও যদি না হয়? সে দাওয়াইও নেতার কাছে আছে। তিনি জানাচ্ছেন, “তাও যদি না হয় তাহলেও রোখা যাবে না। কোটি কোটি হিন্দুরাই অযোধ্যায় রামমন্দির গড়ে তুলবে।” অর্থাৎ আদালতের রায় যাই হোক না কেন, হিন্দুরা যে রাম মন্দির তৈরি করবে, তা একেবারে প্রকাশ্যেই জানিয়ে দিলেন এই নেতা। যা কার্যত চ্যালেঞ্চ জানাল দেশের বিচারব্যবস্থাকেও।

চলতি সপ্তাহেই রাম মন্দির মামলার শুনানি হয়েছে সুপ্রিম কোর্টে। লোকসভা নির্বাচন পর্যন্ত তা স্থগিত রাখার আবেদন জানিয়েছিলেন বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল। যদিও সর্বোচ্চ আদালত তাতে সায় দেয়নি। জানিয়েছে, কোথাও থেকে একটা এই মামলা শুরু করতেই হবে। তবে প্রয়োজনীয় নথি ও ডকুমেন্টশনের জন্য আগামী বছরের ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়েছে। সেদিনই হবে চূড়ান্ত শুনানি।

এর মধ্যেই বিচারাধীন বিষয় নিয়ে মুখ খুলেছেন আরএসএস প্রধান। অন্যদিকে বিশ্ব হিন্দু পরিষদের সুরেন্দ্র জৈনও মন্দির তৈরির দিনক্ষণ ঘোষণাই করে দিয়েছেন প্রায়। পাশাপাশি আগামী দিওয়ালি যে নবনির্মিত রাম মন্দিরেই সেলিব্রেট করবেন, তা জানিয়েছিলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। কেন বিচারাধীন বিষয় নিয়ে বারবার মুখ খুলছেন নেতারা, সে প্রশ্ন আগেই উঠেছিল। তবে এবার তো সুপ্রিম কোর্টকেই চ্যালেঞ্জ জানিয়ে বসলেন এই বিজেপি নেতা। বিচার যাই হোক না কেন, অযোধ্যাতে রাম মন্দির তৈরি হওয়ার অর্থ, বিচারব্যবস্থাকেই তোয়াক্কা না করা। যদিও দলের তরফে এখনও নেতার এই বক্তব্য সম্পর্কে কোনও মন্তব্য করা হয়নি।

[ মোদির রাজ্যেই সবচেয়ে বেশি উদ্ধার ২ হাজার টাকার জাল নোট ]

The post ‘আদালত না বললেও অযোধ্যাতে রাম মন্দির হবেই’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার