shono
Advertisement

‘নেতাজির স্বপ্ন পূরণ করেনি দল’, বিজেপি ছাড়লেন প্রপৌত্র চন্দ্র বসু

দু'বার বিজেপির হয়ে নির্বাচনে লড়েন তিনি।
Posted: 05:20 PM Sep 06, 2023Updated: 06:04 PM Sep 06, 2023

রূপায়ন গঙ্গোপাধ্যায়: বিজেপি ছাড়লেন নেতাজি সুভাষচন্দ্র বসুর (Netaji Subhas Chandra Bose) প্রপৌত্র চন্দ্র বসু (Chandra Bose)। বুধবার দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে চিঠি দিয়ে এই সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। চন্দ্র বসু জানান, বিজেপিতে (BJP) যোগ দেওয়ার সময়ে তাঁর আশা ছিল নেতাজির স্বপ্নপূরণ করবে দল। কিন্তু দীর্ঘদিন কেটে গেলেও তেমন কিছুই ঘটেনি। প্রসঙ্গত, ২০১৬ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন চন্দ্র বসু। দু’বার বিজেপির টিকিটে নির্বাচনেও লড়েন তিনি।

Advertisement

[আরও পড়ুন: দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী, যোগ দেবেন G-20 সম্মেলনের আগে রাষ্ট্রপতি আয়োজিত নৈশভোজে]

বুধবার নিজের ইস্তফাপত্র জমা দেন চন্দ্র বসু। সেখানে তিনি লিখেছেন, “২০১৬ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বের দিকে তাকিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলাম। সকলকে একসঙ্গে নিয়ে এগিয়ে চলার যে আদর্শ ছিল বোসদের মধ্যে, সেটাই বিজেপির মাধ্যমে এগিয়ে যেতে চেয়েছিলাম। এমনকি নেতাজির আদর্শ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিজেপির মধ্যেই আজাদ হিন্দ মোর্চা শুরু করারও কথা ছিল। কিন্তু এখনও সেসব কিছুই হয়নি।” এছাড়াও চন্দ্র বাবু দাবি করেছেন, কেন্দ্র ও রাজ্য দুই ক্ষেত্রেই তাঁর কথাকে গুরুত্ব দেওয়া হয়নি। দলের উন্নতি করতে অনেক পরিকল্পনা থাকলেও তাঁর কথায় কর্ণপাত করা হয়নি। 

প্রসঙ্গত, বেশ কয়েকদিন আগেও কেন্দ্রের সঙ্গে মতবিরোধ হয়েছিল চন্দ্র বসুর। দিল্লির ইন্ডিয়া গেটে বসানো নেতাজির মূর্তির আদলের বিরোধিতা করেছিলেন তিনি। ইন্ডিয়া গেটের ক্যানোপিতে নেতাজির স্যালুট ভঙ্গিমার মূর্তি বসাচ্ছে মোদি সরকার। যেখানে স্যালুট করার ভঙ্গিমাতে দাঁড়িয়ে থাকবেন নেতাজি। আর ঠিক এখানেই বসু পরিবারের আপত্তি বলে খবর। পরিবার সূত্রে দাবি, দিল্লিতে সংসদে নেতাজির যে মূর্তি রয়েছে. সেই আদলেই গড়া হোক নেতাজির এই মূর্তিও। 

[আরও পড়ুন: সম্মেলনের প্রস্তুতি তুঙ্গে, ‘জি-২০ ইন্ডিয়া’ নামে নয়া অ্যাপ আনল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement