shono
Advertisement

হাওড়ায় রামনবমীর অশান্তিতে শিশুরা! পুলিশকে নোটিস জাতীয় শিশু সুরক্ষা কমিশনের

৪৮ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হয়েছে।
Posted: 04:22 PM Apr 03, 2023Updated: 04:44 PM Apr 03, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: রামনবমীর (Ram Navami) মিছিল ঘিরে হাওড়ার শিবপুরে অশান্তির সময় শিশু, নাবালকদের কী ভূমিকা ছিল? তা জানতে চেয়ে হাওড়া পুলিশকে নোটিস পাঠাল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। এনিয়ে হাওড়ার পুলিশ কমিশনারকে ২ দিনের মধ্যে তার জবাব দিতে হবে। নোটিসটি পাঠিয়েছেন NCPCR’এর চেয়ারম্যান প্রিয়াঙ্ক কানুনগো।

Advertisement

Notice C P Howrah

নোটিসে NCPCR’এর বক্তব্য, টুইটের মাধ্যমে তারা জানতে পেরেছে, শিবপুরে (Shibpur) রামনবমীর মিছিল ঘিরে যে অশান্তির পরিবেশ তৈরি হয়েছিল, তাতে নাবালকদের হাতেও পাথর, লাঠি দেখা গিয়েছে। এই ভিডিও ভাইরাল (Viral) হওয়ার পর পুলিশ কী ব্যবস্থা নিয়েছে? তা জানতে চাইল জাতীয় শিশু সুরক্ষা কমিশন। হাওড়ার পুলিশ কমিশনার (CP) প্রবীণ কুমার ত্রিপাঠিকে এই মর্মে চিঠি পাঠিয়েছেন প্রিয়াঙ্ক কানুনগো। ৪৮ ঘণ্টার মধ্যে পুলিশকে এই সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হবে কমিশনের কাছে।

[আরও পড়ুন: শুধুমাত্র অন্তর্বাস পরে মেট্রোয় তরুণী, দেখে তাজ্জব যাত্রীরা! ভিডিও ভাইরাল]

জাতীয় শিশু সুরক্ষা কমিশন মনে করছে, যে ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে এবং তাতে নাবালক-শিশুদের যে ভূমিকায় দেখা যাচ্ছে, তাতে তাদের হিংসাত্মক কার্যকলাপে ব্যবহার করা হয়েছে। আর তা নিয়ে উদ্বিগ্ন কমিশন। শিশু সুরক্ষার একাধিক ধারার কথা উল্লেখ করা হয়েছে চিঠিতে। তবে পুলিশের রিপোর্ট না পেলে কোনও ব্যবস্থা নেওয়া যাবে না বলেই জানাচ্ছেন প্রিয়ঙ্ক কানুনগো। 

[আরও পড়ুন: ৬৫ বছরের পুরনো বেনারসি দিয়ে তৈরি আউটফিটে প্রিয়াঙ্কা! চমকে দেবে পোশাকের বিশেষত্ব]

এর আগে তিলজলায় (Tiljala) শিশুকন্যাকে যৌন হেনস্তা ও খুনের ঘটনা সরেজমিনে পরিদর্শন করতে গিয়েছিলেন জাতীয় শিশু শিক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়ঙ্ক কানুনগো-সহ প্রতিনিধিরা। তাঁদের ব্যাপক ক্ষোভের মুখে পড়তে হয়। কেন্দ্রীয় কমিশনের এই ‘অতিসক্রিয়তা’ ভালভাবে মেনে নেয়নি রাজ্য সরকার। এরপর হাওড়ার ঘটনায় তাদের নোটিস পাঠানো নিয়ে ফের নতুন করে দ্বন্দ্ব তৈরি হতে পারে বলে অনুমান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement