shono
Advertisement

রানওয়েতেই যাত্রীদের খাওয়ানো! ইন্ডিগো, মুম্বই বিমানবন্দরকে বিশাল জরিমানা কেন্দ্রের

দুপক্ষের শোকজ নোটিসের জবাবে অসন্তুষ্ট মন্ত্রক।
Posted: 10:29 PM Jan 17, 2024Updated: 10:29 PM Jan 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিগো (Indigo) বিমানসংস্থাকে বড়সড় জরিমানা করল অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। মুম্বই বিমানবন্দরের (Mumbai Airport) টারম্যাকে বসে খাওয়ার অভিযোগে ইতিমধ্যেই নোটিস দেওয়া হয়েছিল উড়ান সংস্থাকে। পাশাপাশি জরিমানা করা হয়েছে মুম্বই বিমানবন্দরকেও। অন্যদিকে, বিমানকর্মীদের খারাপ রস্টার বানানোর অভিযোগেও শাস্তির মুখে পড়েছে এয়ার ইন্ডিয়া ও স্পাইসজেট।

Advertisement

মঙ্গলবার একটি ভিডিও ভাইরাল হয় সোশাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে, রানওয়েতে বসেই পাত পেড়ে খাচ্ছেন একাধিক যাত্রী। পিছনেই দাঁড়িয়ে ইন্ডিগোর একটি বিমান। সূত্রের খবর, আগের দিন বিমান বাতিলের জেরে এই ঘটনা ঘটেছে। যা প্রকাশ্যে আসতেই নড়চড়ে বসে কেন্দ্রের অসামরিক বিমান পরিবহন মন্ত্রক (Ministry of Civil Aviation)। গভীর রাতে বিমান বিভ্রাট সংক্রান্ত একাধিক বিষয়ে বৈঠক করেন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এর পরেই রানওয়েতে বসে খাওয়াদাওয়ার ঘটনায় মুম্বই বিমানবন্দর এবং ইন্ডিগোকে নোটিস পাঠিয়ে জবাব চাওয়া হয়।

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি পেয়েই স্বামীকে ডিভোর্স তরুণীর, পরে বেঁকে বসলেন প্রেমিক, ধর্ষণের মামলা!]

বুধবারই শোকজের জবাব দেয় উড়ান সংস্থা ও বিমানবন্দর। কিন্তু মন্ত্রকের তরফে জানানো হয়, দুই পক্ষের জবাবে সন্তোষজনক উত্তর মেলেনি। যাত্রীদের সুরক্ষা ও নিরাপত্তা বজায় রাখতে সঠিক পদক্ষেপ করেনি কোনও পক্ষই। মন্ত্রকের এক শীর্ষ আধিকারিক জানান, ক্লান্ত যাত্রীদের এমন পরিষেবা দেওয়ার অর্থ বিমান পরিবহনের একাধিক নিয়ম লঙ্ঘন করা। তাই ইন্ডিগো বিমান সংস্থাকে ১ কোটি ২০ লক্ষ টাকা এবং মুম্বই বিমানবন্দরকে ৬০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অন্যদিকে, বিমানকর্মীদের রস্টার তৈরির ক্ষেত্রে বেনিয়মের অভিযোগে স্পাইসজেট ও এয়ার ইন্ডিয়াকে জরিমানা করেছে ডিজিসিএ।

[আরও পড়ুন: ঐক্য লোক দেখানো! জোট আলোচনার মধ্যে কেজরিওয়ালকে ‘হিটলার’ কটাক্ষ কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement