দিল্লিতে মসজিদের ভিতরেই কিশোরীকে ধর্ষণ, গ্রেপ্তার মৌলবী

04:13 PM Jun 02, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্ব দিল্লির (Delhi) এক মসজিদের (Mosque) ভিতরে ১২ বছরের নাবালিকাকে ধর্ষণের (Rape) অভিযোগে গ্রেপ্তার করা হল এক মৌলবীকে। ৪৮ বছরের ওই ধর্মগুরুকে গাজিয়াবাদের লোনি জেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত রাজস্থানের ভরতপুরের বাসিন্দা বলে জানা গিয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযুক্তর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারা ও পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। তাকে এক নিম্ন আদালতে তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে একথা জানা গিয়েছে।

[আরও পড়ুন: কাদের কতদিন ধরে দিতে হবে করোনার ভারতীয় ওষুধ 2-DG? জানাল কেন্দ্র]

ঠিক কী হয়েছিল? পুলিশ জানাচ্ছে, গত রবিবার সন্ধ্যায় ১২ বছরের ওই নাবালিকা মসজিদে জল খেতে গিয়েছিল। তখনই তার উপরে চড়াও হয়ে তাকে ধর্ষণ করে ওই ধর্মগুরু। এরপর মেয়েটি বাড়ি গিয়ে বাবা-মা’কে সব খুলে বলে। সেই রাতেই অভিযুক্ত ধর্মগুরুর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন তার অভিভাবকরা। এরপরই ওই নাবালিকার মেডিক্যাল পরীক্ষা করা হয়। অভিযুক্ত ধর্মগুরু বিবাহিত। তার চার সন্তানও রয়েছে। বেগতিক বুঝে সে পালিয়েও যায় গাজিয়াবাদের বাড়িতে। কিন্তু শেষ পর্যন্ত প্রযুক্তির ব্যবহার করে তার সন্ধান পেয়ে যায় পুলিশ। সোমবারই গ্রেপ্তার করা হয়েছে তাকে। বুধবার তোলা হয় আদালতে।

Advertising
Advertising

এক সিনিয়র পুলিশ অফিসার জানিয়েছেন, ‘‘আমরা অভিযোগ পেতেই অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করি। এরপরই গ্রেপ্তার করা হয় তাকে। তদন্ত চলছে। আমরা শিগগিরি চার্জশিট দায়ের করব যাতে দ্রুত এই মামলার বিচার প্রক্রিয়া সম্পন্ন করা যেতে পারে।’’

এমন এক ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিক ভাবেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মসজিদের বাইরে পুলিশ প্রহরা মোতায়েন রয়েছে। স্থানীয়রা ভিতরে ঢুকে প্রতিবাদ জানাতে থাকাতেই এই পদক্ষেপ করা হয় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: ম্যাগি, কিটক্যাট এসব কি আদৌ ‘নিরাপদ’? খোদ নেসলের তথ্য ঘিরে চাঞ্চল্য]

Advertisement
Next