কেন্দ্রের বিরুদ্ধে সংসদে এককাট্টা বিরোধীরা, তৃণমূল সাংসদদের সঙ্গে শামিল সোনিয়া-রাহুলও

01:39 PM Jun 19, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একাধিক ইস্যুতে বুধবার সংসদের বাইরে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এককাট্টা হয়ে প্রতিবাদ দেখাচ্ছেন বিরোধীরা। সোনিয়া ও রাহুল গান্ধীও বিরোধীদের সঙ্গে প্রতিবাদে শামিল হয়েছেন। রয়েছেন তৃণমূল সাংসদরাও। প্রায় একডজন বিরোধী দল আজ সকাল থেকেই লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন ও রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নায়ডুকে একগুচ্ছ ইস্যুতে সংসদে আলোচনার দাবি তোলে। বিরোধীদের বিক্ষোভে এদিন দিনভরের মতো লোকসভা ভণ্ডুল হয়ে গিয়েছে। শেষ পাওয়া খবরে রাজ্যসভাও দুপুর ২টো পর্যন্ত মুলতুবি ঘোষণা করে দেওয়া হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বিরোধীদের দাবি, সংসদে কোনওরকম আলোচনাই চালাতে দিচ্ছে না এনডিএ। এসসি-এসটি আইন, পিএনবি কেলেঙ্কারি, সিবিএসইর প্রশ্নপত্র ফাঁস, এয়ার ইন্ডিয়ার বেসরকারিকরণ, অনাস্থা প্রস্তাব, কাবেরি জলবণ্টন ইস্যু-সহ একগুচ্ছ বিষয়ে সরকারকে অস্বস্তি ফেলতে আলোচনা চেয়ে আজ বিক্ষোভ দেখাচ্ছেন বিরোধী সাংসদরা। বিক্ষোভে শামিল হয়েছে কংগ্রেস, বিএসপি, ডিএমকে, এনসিপি, তৃণমূল কংগ্রেস ও বামেরা।

Advertising
Advertising

তাৎপর্যপূর্ণ ঘটনা হল, এদিন বিরোধীদের বিক্ষোভে অংশ নিতে দেখা যায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও সোনিয়া গান্ধীকেও। বুধবারই কংগ্রেস জানিয়েছিল, প্রয়োজনে সংসদের অধিবেশন এক বা দু’দিন বাড়ানো হোক। নইলে জাতীয় স্বার্থের পরিপন্থী বিষয়গুলি নিয়ে আলোচনাই হবে না। গুলাম নবি আজাদ সাংবাদিকদের একথা জানান। এদিনও বিরোধীদের হইহট্টগোলে দফায় দফায় লোকসভা চলেনি। আজ গোটা দিনের মতো লোকসভা মুলতুবি হয়ে গিয়েছে। কংগ্রেস নেতা মল্লিকার্জুন খার্গে এআইএডিএমকে-র আনা অনাস্থা প্রস্তাব গ্রহণ করা হোক সংসদে। কাবেরী ইস্যুতে আজও সংসদে বিক্ষোভ দেখান দলীয় সাংসদরা।

অন্যদিকে, সংসদ অচল বলে এনডিএ সাংসদরা বেতন নেবেন না বলে যে ঘোষণা করেছিলেন, সেখান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে বিজেপির রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী জানিয়ে দেন, তিনি বেতন নেবেন। তাঁর যুক্তি, ‘আমি রাষ্ট্রপতির প্রতিনিধি। তিনি যতক্ষণ না মানা করছেন, আমি কেন বেতন নেব না?’

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কেন্দ্রের বিরুদ্ধে সংসদে এককাট্টা বিরোধীরা, তৃণমূল সাংসদদের সঙ্গে শামিল সোনিয়া-রাহুলও appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next