কপিল সিব্বলের পর আনন্দ শর্মাও কি কংগ্রেস ছাড়ছেন? জল্পনার মধ্যে মুখ খুললেন প্রবীণ নেতা

08:37 PM May 31, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কপিল সিব্বলের (Kapil Sibal) পথ ধরে কি আনন্দ শর্মাও কংগ্রেস ছাড়ছেন? দিল্লির অলিগলিতে এখন মাথাচাড়া দিচ্ছে নয়া জল্পনা। শোনা যাচ্ছে, রাজ্যসভার টিকিট না পেয়ে আনন্দ শর্মা এতটাই অসন্তুষ্ট যে, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন তিনি। যদিও আনন্দ নিজেই পরে এই জল্পনায় জল ঢেলেছেন।

Advertisement

আসলে সদ্যই রাজ্যসভা নির্বাচনের জন্য ১০ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে কংগ্রেস। যে তালিকায় ঠাঁই পেয়েছেন মূলত গান্ধী পরিবারের ঘনিষ্ঠরা। তালিকায় নাম রয়েছে রণদীপ সিং সুরজেওয়ালা, রাজীব শুক্লা, ইমরান প্রতাপগ্রহী, জয়রাম রমেশ, রনজিত রঞ্জনরা। মুকুল ওয়াসনিক, বিবেক তনখা, পি চিদম্বরমদের (P Chidumbaram) মতো নেতারা তালিকায় জায়গা পেলেও গুলাম নবি আজাদ বা আনন্দ শর্মারা রাজ্যসভার টিকিট পাননি। তারপরই মঙ্গলবার সকাল থেকে রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়, টিকিট না পেয়ে কংগ্রেস ছাড়তে চলেছেন আনন্দ শর্মা (Ananda Sharma)।

[আরও পড়ুন: জ্ঞানবাপী মসজিদের ভিডিও ও ছবি ফাঁস! অভিযোগ এড়াতে ফুটেজের এনভেলাপ ফেরাবে হিন্দুপক্ষ]

ইতিমধ্যেই কংগ্রেসের আরেক বর্ষীয়ান নেতা কপিল সিব্বল দলত্যাগ করেছেন। সমাজবাদী পার্টির সমর্থনে নির্দল হিসাবে রাজ্যসভায় মনোনয়ন দিয়েছেন তিনি। আনন্দ শর্মা সিব্বলের বেশ ঘনিষ্ঠ ছিলেন। সেই সূত্রেই আনন্দ শর্মার কংগ্রেস ত্যাগ নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। এমনকী তিনি বিজেপি সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) সঙ্গে দেখা করে তিনি গেরুয়া শিবিরে যোগ দিতে পারেন বলেও শোনা যাচ্ছিল। কিন্তু আনন্দ শর্মা নিজেই সেই জল্পনার অবসান ঘটিয়েছেন। সাফ জানিয়ে দিয়েছেন, এখনই দলত্যাগ করার সম্ভাবনা নেই তাঁর। যদিও তাতেও জল্পনা থামছে না।

Advertising
Advertising

[আরও পড়ুন: গোমাতাকে পরিত্যাগ করলেই যেতে হবে জেলে! পশু সুরক্ষায় নয়া আইন যোগী রাজ্যে]

কংগ্রেসের (Congress) আরেক বিক্ষুব্ধ নেতা গুলাম নবি আজাদকে নিয়েও রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছিল। সেই জল্পনাকে অবশ্য সমূলে বিনাশ করতে উদ্যোগী হয়েছেন খোদ সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। সূত্রের দাবি, কংগ্রেস সভানেত্রী নিজে আজাদের সঙ্গে কথা বলেছেন। তাঁকে শান্ত থাকতে অনুরোধ করেছেন। আগামী দিনে আজাদকে দলে গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

Advertisement
Next