shono
Advertisement

প্রধানমন্ত্রী ‘অশিক্ষিত গেঁয়ো’, বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার

সমালোচনায় সরব বিজেপি।
Posted: 03:15 PM Sep 13, 2018Updated: 03:15 PM Sep 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কিত মন্তব্য মুম্বই কংগ্রেসের সভাপতি সঞ্জয় নিরুপমের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ‘অশিক্ষিত, গেঁয়ো।’ মন্তব্য করে বিতর্কে কংগ্রেস নেতা। এর আগে প্রধানমন্ত্রীকে নিচ আদমি বলে, বিতর্কে জড়িয়েছিলেন কংগ্রেস নেতা মণিশংকর আইয়ার। তাঁকে ৬ বছরের জন্য সাসপেন্ড করে দল। পরে অবশ্য তাঁকে ফিরিয়েও নেওয়া হয়। এবারে অবশ্য তেমন কোনও পদক্ষেপ কংগ্রেস করেনি।

Advertisement

[জেটলিকে নিয়ে মালিয়ার অভিযোগ, পূর্ণাঙ্গ তদন্তের দাবি বিরোধীদের]

আসলে মহারাষ্ট্রের স্কুলগুলিতে প্রধানমন্ত্রী ছোটোবেলার কাহিনী নিয়ে তৈরি একটি শর্ট ফিল্ম দেখানোর সিদ্ধান্ত নিয়েছে সেখানকার বিজেপি সরকার। এই সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়েই এই বেফাঁস মন্তব্য করেন সঞ্জয়। তিনি বলেন, স্কুলে ওই শর্ট ফিল্মটি দেখানোর সিদ্ধান্ত পুরোপুরি ভুল। শিশুদের রাজনীতি থেকে দূরে রাখা উচিত। তাছাড়া ওইরকম একজন অশিক্ষিত, গেঁয়ো মানুষের গল্প থেকে কীই বা শিখবে পড়ুয়ারা? আজ অবধি শিশুরা তো দূরের কথা কেউই জানেন না, প্রধানমন্ত্রীর কী কী ডিগ্রি আছে, সেই ডিগ্রি তিনি কোথায় থেকে পেলেন।

[‘অরুণ জেটলির সঙ্গে বৈঠকের পর দেশ ছেড়েছি’, ব্রিটেনে বিস্ফোরক মালিয়া]

সঞ্চয়ের এই বক্তব্যের সমালোচনায় সরব হয়েছে বিজেপি। বিজেপি নেত্রী শাইনা এনসি বলেন, নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করেছেন ১২৫ কোটি ভারতী। প্রধানমন্ত্রীকে অশিক্ষিত বলা মানে তাঁদেরও অশিক্ষিত বলা। যদিও, সমালোচনার মুখেও নিজের বক্তব্য অনড় মুম্বই কংগ্রেস সভাপতি। তাঁর পালটা বক্তব্য, “এটা গণতন্ত্র, আমার সবার সম্পর্কে সত্যি বলার অধিকার আছে। প্রধানমন্ত্রী ভগবান নন, তাছাড়া আমি আপত্তিকর কোনও ভাষাও ব্যবহার করিনি। “

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement