shono
Advertisement
Congress

কাসব নয়, RSS কর্মীর গুলিতে মৃত্যু হেমন্তের! ২৬/১১ হামলা নিয়ে বিস্ফোরক কংগ্রেস নেতা

আরএসএসের সদস্য পুলিশকর্মীর গুলিতে মৃত্যু হয়েছিল মহারাষ্ট্র পুলিশের তৎকালীন কর্তার, দাবি কংগ্রেস নেতার।
Posted: 05:34 PM May 05, 2024Updated: 05:34 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানি জঙ্গি আজমল কাসব নয়, আরএসএস মতাদর্শের পুলিশকর্মীর গুলি লেগেই শহিদ হয়েছিলেন মহারাষ্ট্র পুলিশের আধিকারিক হেমন্ত কারকারে! বিস্ফোরক দাবি করলেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা। তাঁর কথায়, আদালতে সত্য গোপন করেছিলেন আইনজীবী। সেই আইনজীবীকেই লোকসভা নির্বাচনে (Lok Sabha 2024) টিকিট দিয়েছে বিজেপি।

Advertisement

২৬/১১ হামলায় (26/11 Attack) জঙ্গিদের বিরুদ্ধে লড়তে গিয়ে শহিদ হন হেমন্ত কারকারে। সেই সময়ে মহারাষ্ট্র পুলিশের সন্ত্রাসদমন বিভাগের প্রধান ছিলেন তিনি। হামলার সময়ে গুলি লেগে হেমন্তের মৃত্যু হয়। পরে জানা যায়, জঙ্গি কাসবের বন্দুক থেকে বেরনো গুলি লেগেই মৃত্যু হয়েছে হেমন্তের। ওই মামলায় সরকারের তরফে আইনজীবী ছিলেন উজ্জ্বল নিকম। তাঁকেই এবার মুম্বই উত্তর মধ্য কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি (BJP)।

[আরও পড়ুন: ‘আগুন নিয়ে খেলছে কংগ্রেস’, মেরুকরণের রাজনীতি নিয়ে পালটা তোপ রাজনাথের

উজ্জ্বলকে আক্রমণ করতে গিয়েই বিস্ফোরক মন্তব্য করেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা বিজয় ওয়াদেত্তিওয়ার। রবিবার তিনি বলেন, "বিরিয়ানির প্রসঙ্গ তুলে কংগ্রেসকে (Congress) বিঁধেছিলেন উজ্জ্বল। কিন্তু আদালতে গিয়ে ঠিকঠাক সাক্ষ্য দেননি। যে গুলি লেগে হেমন্ত কারকারের মৃত্যু হয়, সেই গুলিটা মোটেই কাসবের বন্দুক থেকে বেরয়নি। এমন এক পুলিশকর্মীর গুলিতে হেমন্তের মৃত্যু হয়, যিনি সেই সময়ে আরএসএসের কর্মী ছিলেন। কিন্তু সেই কথা আদালতে বলেননি উজ্জ্বল।" কংগ্রেস নেতার প্রশ্ন, যে ব্যক্তি আদালতে মিথ্যা কথা বলে তাকে কেন টিকিট দিল বিজেপি?

তবে মহারাষ্ট্রের বিরোধী দলনেতার মন্তব্যের পালটা দিয়েছে গেরুয়া শিবির। দলের তরফে বলা হয়, একটি বিশেষ সম্প্রদায়ের ভোট পেতে কংগ্রেস মরিয়া হয়ে উঠেছে। সেই জন্যই এত নিম্নরুচির আক্রমণ করছে। তবে সাফাই দিয়ে বিজয়ের দাবি, এস এম মুশারিফের লেখা বইয়ের তথ্যের ভিত্তিতেই এই কথা বলেছেন তিনি।

[আরও পড়ুন: ধর্মীয় উসকানির অভিযোগ, এবার নাড্ডা-অমিত মালব্যদের বিরুদ্ধে কমিশনে কংগ্রেস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওই মামলায় সরকারের তরফে আইনজীবী ছিলেন উজ্জ্বল নিকম। তাঁকেই এবার মুম্বই উত্তর মধ্য কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি।
  • উজ্জ্বলকে আক্রমণ করতে গিয়েই বিস্ফোরক মন্তব্য করেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা বিজয় ওয়াদেত্তিওয়ার।
  • মহারাষ্ট্রের বিরোধী দলনেতার মন্তব্যের পালটা দিয়েছে গেরুয়া শিবির।
Advertisement