Advertisement

Coronavirus: সাড়ে সাত মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ১৪ হাজারের সামান্য বেশি

10:11 AM Oct 12, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের কোভিড গ্রাফে ফের বড়সড় পতন। উৎসবের মরশুমে স্বস্তিতে দেশবাসী থেকে স্বাস্থ্য বিশেষজ্ঞ – সকলেই। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩১৩ জন। গত ২২৪ দিন অর্থাৎ প্রায় সাড়ে সাত মাসের মধ্যে এই সংক্রমণ সর্বনিম্ন বলে জানাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রক। এই পরিসংখ্যান থেকে আরও স্পষ্ট, কোভিডের (COVID-19) তৃতীয় ধাক্কা সামলে বেশ এগিয়ে চলেছে ভারত (India)।

Advertisement

মঙ্গলবার অর্থাৎ নবরাত্রির সপ্তম দিনে দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের পরিসংখ্যান ভালভাবে দেখলে বোঝা যাচ্ছে, গত মার্চ মাসে দেশে একদিনে সংক্রমিতের সংখ্যা ছিল ১৪ হাজারের কাছাকাছি। আর তারপর মঙ্গলবার সংখ্যা এর কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১৮১ জন। আর একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ২৬ হাজার ৫৭৯। এ নিয়ে দেশে মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সুস্থতার সংখ্যা ৩ কোটি ৩৩ লক্ষ ২০ হাজার ৫৭। আর মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৯ লক্ষ ৮৫ হাজার ৯২০। করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন মোট ৪ লক্ষ ৫০ হাজার ৯৬৩জন।

[আরও পড়ুন: পদবি খান বলেই টার্গেট শাহরুখপুত্র আরিয়ান! বিস্ফোরক মেহবুবা মুফতি]

হু হু করে কমছে দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, অ্যাকটিভ কেস ২ লক্ষ ১৪ হাজার ৯০০।  গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডের নমুনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষ ৮১ হাজার ৭৬৬।  জোরকদমে চলছে টিকাকরণের কাজও। ইতিমধ্য়ে ৯৫ কোটি ৮৯ লক্ষ ৭৮ হাজার ৪৯ জন করোনা ভ্যাকসিন পেয়ে গিয়েছেন। একদিনেই টিকা দেওয়া হয়েছে ৬৫ হাজারের বেশি।

[আরও পড়ুন: রাতভর জঙ্গিবিরোধী অভিযান কাশ্মীর উপত্যকায়, সেনার গুলিতে নিকেশ ৩ লস্কর সদস্য]

কেরলের করোনা পরিস্থিতিরও উন্নতি ঘটছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্য়ান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে করোনা আক্রান্ত ৬৯৯৬ জন, মৃত্য়ু হয়েছে ৮৪ জনের। তাতে বেশ খানিকটা আশ্বস্ত হয়েছেন স্বাস্থ্য় বিশেষজ্ঞরা।

Advertisement
Next