Advertisement

করোনা LIVE UPDATE: হস্টেলের দশতলা থেকে ঝাঁপ, আত্মঘাতী দিল্লি এইমসের জুনিয়র ডাক্তার

10:08 PM Jul 10, 2020 |
Advertisement
Advertisement

আনলক  ২ পর্বে রয়েছে ভারত। তাতে হু হু করে করোনা সংক্রমণ  বাড়তে থাকায়  বিভিন্ন  রাজ্যের কনটেনমেন্ট জোন চিহ্নিত করে নতুন করে লকডাউনের নিয়মকানুন জারি হয়েছে। এখনও পর্যন্ত দেশে ৭ লক্ষ ৯৩ হাজার ৮০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২১ হাজার ৬০৪ জনের। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার  ১০৯ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৮০ জনের। এখানেও কোথাও কোথাও নতুন করে চলছে লকডাউন। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

রাত ১০.০০: কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা। এই জোনের সংখ্যা ২৫ থেকে বেড়ে দাঁড়াল ২৮। 

রাত ৯.০০: আরও ৭৩ জন বিএসএফ কর্মী করোনা আক্রান্ত। 

রাত ৮.৪৫: মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭,৮৬২ জন। ফলে সে রাজ্যে সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ২,৩৮, ৪৬১জন। 

রাত ৮.৩০: দিল্লিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২০৮৯ জন। মৃত্যু হয়েছে ৪২ জনের।

রাত ৮.০০: দিল্লির এইমসের হস্টেলের দশতলা থেকে ঝাঁপ দিয়েছিলেন এক জুনিয়ার রেসিডেন্ট ডাক্তার। শুক্রবার সন্ধেয় তাঁর মৃত্যু হল। এমনটাই জানিয়েছে দিল্লি পুলিশ।

সন্ধে ৭.৩০: গত ২৪ ঘণ্টায় বাংলায় আক্রান্ত ১১৯৮ জন। একই সময়ে মৃত্যু হয়েছে  ২৬ জনের। ফলে রাজ্যে সংক্রমিতে সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭,১০৯ জন। মৃতের সংখ্যা বেড়ে ৮৮০ জন। 

সন্ধে ৭.২০: করোনা আক্রান্ত অভিনেত্রী কোয়েল মল্লিক-সহ গোটা পরিবার। কোভিড পজিটিভ রঞ্জিত মল্লিকও।

সন্ধে ৭.১২: স্নাতক-স্নাতকোত্তরে পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্তে সিলমোহর উপাচার্য পরিষদের। পড়ুয়াদের পাশে রাজ্যপালও।

সন্ধে ৭.০৫: কোভিড রোগীদের কাউন্সেলিংয়ের জন্য কল সেন্টার তৈরি করছে তেলে

ঙ্গানা সরকার। 

 

সন্ধে ৬.০৫: পুণেতে দু’ধাপে হবে লকডাউন। ১৩ থেকে ১৮ জুলাই এবং ১৮ থেকে ২৩  জুলাই। বিস্তারিত জানালেন পুরসভার কমিশনার। 

বিকেল ৫.৪২: আগামী দু’দিনের মধ্যে নিত্যপ্রয়োজনী পণ্য কিনে বাড়িতে মজুত করুন, পুণেতে লকডাউন ঘোষণার পর বাসিন্দাদের বললেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পওয়ার। পুণের ২২টি গ্রামীণ এলাকায় ১৩ তারিখ থেকে লকডাউন। 

বিকেল ৫: মহারাষ্ট্রের করোনা পরিস্থিতিতে উদ্বেগ। সম্পূর্ণ লকডাউন জারি পুণেতে। ১৩ তারিখ থেকে ২৩ তারিখ পর্যন্ত গ্রামীণ এলাকায় সব বন্ধ। ওষুধ ও অন্যান্য অত্যাবশ্যকীয় পণ্য সামগ্রীর দোকান খোলা থাকবে। জানিয়েছেন পুণের ডিভিশনাল কমিশনার।

বিকেল ৪.০৬: সেপ্টেম্বর থেকে আগামী শিক্ষাবর্ষ চালু হবে কর্ণাটকের  বিশ্ববিদ্যালয়ে। অক্টোবর থেকে শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ক্লাস করা যাবে। বিজ্ঞপ্তি জারি করল কর্ণাটক প্রশাসন।

দুপুর ৩.৩০: করোনা আক্রান্ত তামিলনাড়ুর মন্ত্রী সেল্লুর রাজু। 

দুপুর ৩.১৯:  ICSE পরীক্ষায় এবছর পাশের হার ৯৯.৩৪ শতাংশ। পশ্চিমবঙ্গে পাশ করেছে  ২৪ হাজার ৪৫৩ জন। ISC’ তে পাশের হার ৯৬.৮৪ শতাংশ। তবে এ বছর কোনও মেধা তালিকা প্রকাশ করা হল না কাউন্সিলের তরফে।

দুপুর ৩.০১: প্রকাশিত হল এবছরের ICSE, ISC পরীক্ষার ফলাফল। কাউন্সিলের নিজস্ব ওয়েবসাইট cisce.org OR results.cisce.org. এ লগ ইন করলে দেখা যাবে ফল। এছাড়া এসএমএস করেও পরীক্ষার্থীরা ফল জানতে পারবে। করোনা পরিস্থিতির জেরে এবছর প্রি-বোর্ড এবং ইন্টারনাল অ্যাসেসমেন্টের ভিত্তিতে চূড়ান্ত মার্কশিট তৈরি হয়েছে।

দুপুর ২.৪০: করোনা পরিস্থিতি মোকাবিলায় সমস্ত সচিবদের নিয়ে বৈঠকে তামিলনাডুর মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী। চিকিৎসা ব্যবস্থা নিয়েও আলোচনা।

দুপুর ১.৫৬: কনটেনমেন্ট জোনে লকডাউন অমান্য করায় গ্রেপ্তার, টাকি রোডের উপর ধৃতদের কান ধরে ওঠবোস করাল পুলিশ। 

দুপুর ১.৫০:আনলক ২ পর্বে শুরু হয়েছে সমস্ত অফিসের কাজ। ভিন রাজ্য থেকে দিল্লিতে ফিরে কাজে যোগ দিলেন পরিযায়ীরা। 

দুপুর ১.৩৫: করোনা সংক্রমণ হু হু করে বেড়ে যাওয়া সত্ত্বেও হেলদোল নেই বাসিন্দাদের। কনটেনমেন্ট জোনে রাস্তায় বেড়া নেই, চলছে অবাধ যাতায়াত। ভিড় বাজারেও। 

কনটেনমেন্ট জোনে বাজারে ভিড়

দুপুর ১.১০: দেশে করোনামুক্তির হার ৬৩ শতাংশ।  রোজ আড়াই লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা হচ্ছে। পরিসংখ্যান দিয়ে গোষ্ঠী সংক্রমণের কথা ফের উড়িয়ে দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। 

দুপুর ১২.১৫: পিপিই’র দাবিতে বেঙ্গালুরুতে আশা কর্মীদের বিক্ষোভ। অল ইন্ডিয়া ট্রেড ইউনিয়ন অফিসের সামনে হাতে প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ। পিপিই না পেলে কাজে বয়কটের ডাক। উঠল  মাসিক ১২ হাজার টাকা বেতনের দাবিও।

বেলা ১১.৫৭: মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে ৯ দিনের কারফিউ শুরু হয়েছে আজ থেকে। ব্য়ারিকেড ঘেরা শুনশান রাস্তা দেখে নিজেই চমকে গেলেন পুলিশ কমিশনার চিরঞ্জীব প্রসাদ। করোনা যুদ্ধে প্রশাসনের জারি করা নিয়ম মেনে চলছেন জনতা, ধন্যবাদ জানালেন সিপি। 

বেলা ১১.২০: UGC’র নয়া গাইডলাইন নিয়ে আপত্তি জানিয়ে কেন্দ্রকে চিঠি লিখেছিলেন রাজ্যের উচ্চশিক্ষা সচিব। এবার ছাত্রছাত্রীদের সমস্যা নিয়ে আলোচনা করতে ১৫ তারিখ রাজভবন যাবেন সচিব মণীশ জৈন। টুইট করে পড়ুয়াদের অগ্রাধিকার দেওয়ার কথা জানিয়ে এই খবর দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

বেলা ১১.০৪: দক্ষিণ দিনাজপুরের ক্রমশই বাড়ছে করোনা সংক্রমণ। এবার করোনা আক্রান্ত গঙ্গারামপুরের বিডিও। বৃহস্পতিবার রাতে রিপোর্ট পজিটিভ হয়েছে তাঁর। বিডিও অফিস জীবাণুমুক্ত করার তোড়জোড়। 

সকাল ১০.১২: করোনার মারে বিধ্বস্ত দক্ষিণ আফ্রিকা। পরিস্থিতি সংকটজনক হওয়ার আশঙ্কায় ১৫ লক্ষ কবর খোঁড়ার কাজ চালাচ্ছে প্রশাসন। প্রিটোরিয়া, জোহানেসবার্গে মতো জনবহুল শহরে চলছে কাজ। 

সকাল ৯.৩২: দেশে করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২৬,৫০৬ জন। আক্রান্তের সংখ্যা ছুঁতে চলল ৮ লক্ষ। মৃত্যু হয়েছে ৪৭৫জনের। 

সকাল ৯:ব্যাংক কর্মীদের মধ্যে করোনা সংক্রমণ বাড়তে থাকায় চিন্তা।কলকাতা এবং রাজ্যের অন্য়ান্য কনটেনমেন্ট জোনে ব্যাংকিং পরিষেবা কীভাবে, তার পরামর্শ চেয়ে এবং নিজেদের সমস্যার কথা জানিয়ে মুখ্যসচিবকে চিঠি ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের। 

সকাল ৭.৫৬: দেশের করোনা পরিস্থিতি নিয়ে আরও একটি সেরো সারভে করতে চায় ICMR. মে মাসের সমীক্ষার দ্বিতীয় অংশ হিসেবে এটি করা হবে বলে সূত্রের খবর। 

সকাল ৭.৩০: করোনা মোকাবিলায় গাফিলতির অভিযোগ, হাসপাতালের পরিকাঠামোয় ছিল না নজর। জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে লাগাতার মতবিরোধ। একগুচ্ছ কারণে বদলি উত্তর ২৪ পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিক তপন সাহা। তাঁর জায়গায় দায়িত্বে এলেন স্বাস্থ্য ভবনের এডিএইচএস তাপস কুমার রায়।

সকাল ৭: আজ আইসিএসই, আইএসসি পরীক্ষার ফলপ্রকাশ। দুপুর ৩ টে নাগাদ ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল। এসএমএস করেও ফল জানতে পারবে পড়ুয়ারা।

[আরও পড়ুন: নাটকীয় এনকাউন্টারে খতম ৮ পুলিশকর্মীর হত্যাকারী গ্যাংস্টার বিকাশ দুবে]

সকাল ৬.৪০: আনলক ২ পর্বেও দেশে চালু হয়নি জিম, সুইমিং পুল। তামিলনাডুতে এতদিন ধরে উপার্জনহীন থাকায় বিপাকে জিম ট্রেনাররা। বাড়ি ভাড়া দিতেও সমস্যা হচ্ছে, জানাচ্ছে তাঁদের একাংশ।

সকাল ৬: করোনা আক্রান্ত আরও এক রাষ্ট্রপ্রধান। বলিভিয়ার প্রেসিডেন্ট জিনাইন আনেজ করোনা পজিটিভ, খবর জানালেন নিজেই।

The post করোনা LIVE UPDATE: হস্টেলের দশতলা থেকে ঝাঁপ, আত্মঘাতী দিল্লি এইমসের জুনিয়র ডাক্তার appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next