করোনা LIVE UPDATE: মৃতদের সৎকার পদ্ধতি নিয়ে উদ্বেগ প্রকাশ শীর্ষ আদালতের, নজরে বাংলাও

02:20 PM Jun 12, 2020 |
Advertisement

আনলক ওয়ান পর্বে স্বাভাবিকের পথে দেশ। তবে তার মধ্যেই ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। বিশ্বের করোনা তালিকায় ইংল্যান্ডকে পিছনে ফেলে ভারত উঠে এসেছে চতুর্থ স্থানে। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২,৯৭,৫৩৫। মৃত্যু হয়েছে ৮,৪৯৮ জনের। পাশাপাশি এ রাজ্যেও করোনা সংক্রমণের হার বাড়ছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯,৭৬৮জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪২ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

Advertisement

দুপুর ১.৫৬: দিল্লিতে করোনা রোগীদের চিকিৎসা পদ্ধতি নিয়ে কেজরি সরকারকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের।  রোগীদের পশুদের চেয়েও খারাপভাবে চিকিৎসা করা হচ্ছে, মন্তব্য বিচারপতিদের। পাশাপাশি, করোনায় মৃতদের দেহ সৎকার নিয়েও উদ্বেগপ্রকাশ করলেন তাঁরা। 

Advertising
Advertising

দুপুর ১২.৫০: করোনায় মৃতদেহের রক্ষণাবেক্ষণ ও একাধিক বিষয় নিয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলার শুনানি শুরু ৩ বিচারপতির বেঞ্চে।

p>বেলা ১১.৪৫: জুন ৩০ পর্যন্ত লকডাউন সংক্রান্ত জনস্বার্থ মামলা খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট।

সকাল ১০.৪৩: দিল্লিতে লকডাউনের মেয়াদ বৃদ্ধির কোনও প্রশ্ন নেই। সাফ জানিয়ে দিলেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। 

সকাল ১০.২৫: করোনা রোগীকে হেনস্তার অভিযোগ ঠাকুরপুকুরে। সংক্রমণের আশঙ্কায় ২০ ঘণ্টা তালাবন্দি করে রাখা হল আক্রান্তকে।

সকাল ৯.৩০: দেশের একদিনে সংক্রমণের হার সাম্প্রতিককালের মধ্য়ে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় ১০,৯৫৬ জন করোনা আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ২,৯৭,৫৩৫। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৯৬ জনের।

সকাল ৮.২০: ভোপালে আপাতত প্রতি সপ্তাহান্তে অর্থাৎ শনি ও রবিবার বন্ধ থাকবে সব।  করোনা সংক্রমণ রুখতে এই সিদ্ধান্তের কথা জানালেন মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী নরোত্তম মিশ্র।

সকাল ৭.৪৫: আনলকে খুলেও বন্ধ হয়ে গেল দিল্লির জামা মসজিদ। রাজধানীর করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় ৩০ জুন পর্যন্ত ফের বন্ধ করে দেওয়ার ঘোষণা করলেন শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারি।

সকাল ৬.৫৫: করোনা চিকিৎসা নিয়ে এবার সুপ্রিম কোর্টে মামলা। চিকিৎসা পদ্ধতি, খরচ এবং মৃতদেহ সংরক্ষণ নিয়ে মামলার শুনানি আজ, তিন বিচারপতির বেঞ্চে।

সকাল ৬.১৭: অসমের পর অরুণাচলের বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে ৬৭ জনের শরীরে মিলেছে জীবাণু। সুস্থ হয়েছেন মাত্র ৪ জন। জানিয়েছেন মুখ্যমন্ত্রী পেমা খান্ডু।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে জঞ্জাল ফেলার গাড়িতে সরানো হল মৃতদেহ, উত্তরপ্রদেশের ঘটনায় নিন্দার ঝড়]

সকাল ৬: ব্রাজিলের করোনা পরিস্থিতির আরও অবনতি। মৃতের সংখ্যা ছাড়াল ৪০ হাজার।

The post করোনা LIVE UPDATE: মৃতদের সৎকার পদ্ধতি নিয়ে উদ্বেগ প্রকাশ শীর্ষ আদালতের, নজরে বাংলাও appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next