shono
Advertisement

দেশে একদিনে করোনার কবলে ৯৩ হাজার, রেকর্ড সংখ্যায় বাড়ল করোনাজয়ীর সংখ্যাও

গত ২৪ ঘণ্টায় প্রায় ৩ হাজার কমেছে করোনাজয়ীর সংখ্যা। The post দেশে একদিনে করোনার কবলে ৯৩ হাজার, রেকর্ড সংখ্যায় বাড়ল করোনাজয়ীর সংখ্যাও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:42 AM Sep 19, 2020Updated: 09:42 AM Sep 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণ নিয়ে উদ্বেগের মধ্যেই আশার আলো। দৈনিক সুস্থতার সংখ্যায় রেকর্ড গড়ল ভারত। দেশে একদিনেই সুস্থ হলেন প্রায় ৯৬ হাজার মানুষ। যা দৈনিক সংক্রমণের থেকে প্রায় আড়াই হাজার বেশি। এই মুহূর্তে দৈনিক সুস্থতার সংখ্যায় গোটা বিশ্বের মধ্যে সর্বোচ্চ ভারত। তবে, সংক্রমণ বৃদ্ধির সংখ্যাটা এখনও উদ্বেগজনক।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৩ হাজার ৩৩৭ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার তিনেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ লক্ষ ৮ হাজার ১৫ জন। COVID-19 আক্রান্তের সংখ্যায় ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাটাও উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪৭ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৫ হাজার ৬১৯ জন।

[আরও পড়ুন: করোনা আক্রান্তকে পিটিয়ে মারল হাসপাতালের কর্মচারী, ভাইরাল গুজরাটের ভিডিও]

তবে এসবের মধ্যে বড়সড় স্বস্তির খবর সুস্থতার হারে। দেশের দৈনিক করোনাজয়ীর সংখ্যা শুধু যে দৈনিক সংক্রমণকে ছাড়িয়ে গেল তাই নয়। তা রীতিমতো বিশ্বরেকর্ড গড়ল। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন প্রায় ৯৬ হাজার জন। এই মুহূর্তে দেশে করোনাজয়ীর সংখ্যা ৪২ লক্ষ ৮ হাজার ৪৩২ জন। অন্যদিকে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১০ লক্ষ ১৩ হাজার ৯৬৪ জন। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা প্রায় ৩ হাজার কমেছে। এই মুহূর্তে দেশে করোনাজয়ীর সংখ্যা সক্রিয় করোনা রোগীর চারগুণেরও বেশি।

The post দেশে একদিনে করোনার কবলে ৯৩ হাজার, রেকর্ড সংখ্যায় বাড়ল করোনাজয়ীর সংখ্যাও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement