shono
Advertisement

COVID-19 Update: দেশের কোভিড গ্রাফে সামান্য স্বস্তি, তবে চিন্তায় রাখছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস

দু'দিন পর খানিকটা কমল দৈনিক সংক্রমণ।
Posted: 10:00 AM Sep 17, 2022Updated: 10:26 AM Sep 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা ২ দিন দেশের কোভিড (COVID-19) গ্রাফ ঊর্ধ্বমুখী থাকার পর সপ্তাহান্তে খানিকটা স্বস্তি মিলল। শনিবার দেশের দৈনিক করোনা সংক্রমণ খানিকটা কমল। তবে চিন্তায় রাখছে ঊর্ধ্বমুখী অ্যাকটিভ কেস (Active Cases)। তবে পজিটিভিটি রেটও কমল খানিকটা। উৎসবের মরশুমে কোভিড গ্রাফের এই অবনমনে সামান্য হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছেন আমজনতা।

Advertisement

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫৭৪৭ জন নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন। যা গত ২ দিনের তুলনায় কম। এর আগে গত দু’দিনই দৈনিক সংক্রমণ ছিল ৬ হাজারের বেশি। একদিনে মহমারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫৬১৮ জন।

শনিবার দেশের কোভিড গ্রাফের দিকে নজর রাখলে দেখা যাচ্ছে, পজিটিভিটি রেট কমেছে সামান্য। এই মুহূর্তে তা ১.৬৯ শতাংশ, যা শুক্রবারও ছিল ১.৮৯ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ১.৭৪ শতাংশ। দেশে করোনা  অ্য়াকটিভ কেস এই মুহূর্তে ৪৬, ৮৪৮। শতকরা হিসেবে মোট আক্রান্তের ০.১১ শতাংশ। যা আগের দিনও ছিল সামান্য বেশি।

[আরও পড়ুন: ওষুধে অনিয়ম, বারবার ভেঙেছে ঘুম! সিবিআই হেফাজতে কেমন কাটল পার্থর প্রথম রাত?]

সংক্রমণ সামান্য কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৬ কোটি ৪১ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই প্রায় ২৩ লক্ষের বেশি টিকার ডোজ দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। একদিনে দেশে ৩ লক্ষ ৪০ হাজার ২১১ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

[আরও পড়ুন: ফের ভারতসেরা বাংলার প্রকল্প, স্বনির্ভর গোষ্ঠী তৈরিতে রাজ্যকে সেরার তকমা দিল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement