shono
Advertisement

Coronavirus Updates: সুখবর! দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা নামল ১০ হাজারের নিচে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ১৯৭ জন।
Posted: 10:01 AM Nov 16, 2021Updated: 10:29 AM Nov 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাযুদ্ধে আরও কয়েক ধাপ এগিয়ে গেল ভারত (India)। দেশের দৈনিক করোনা সংক্রমণ কমল আরও খানিকটা। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করো করোনা ভাইরাসে (Coronavirus) সংক্রমিত হয়েছেন ৮৮৬৫ জন। সরকারি হিসেব বলছে, গত ২৮৭ দিনের মধ্যে সর্বনিম্ন এই সংক্রমণ। মৃত্যু হয়েছে ১৯৭ জনের। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৯৭১ জন। 

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, কমছে অ্যাকটিভ কেসও। ৫২৫ দিনের মধ্যে করোনা অ্যাকটিভ কেস সর্বনিম্ন দেশে। এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ৩০ ৭৯৩।  হিসেব বলছে, পজিটিভিটি রেটও ২ শতাংশ কমে গিয়েছে।  এই মুহূর্তে দেশে মোট করোনা রোগী ৩ কোটি ৪৪ লক্ষ ৫৬ হাজার ৪০১ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৮ লক্ষ ৬১ হাজার ৭৫৬ জন। আর মহামারীর বলি ৪,৬৩,৮৫২। 

[আরও পড়ুন: বইয়ে হিন্দুত্ব নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! সলমন খুরশিদের বাড়িতে হামলা-আগুন]

দেশের কোভিড গ্রাফের শীর্ষে ৫ রাজ্য – কেরল, তামিলনাড়ু, বাংলা, মহারাষ্ট্র ও মিজোরাম। এর মধ্যে কেরলের পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। দেশের দৈনিক মোট ৮৮৬৫ জন করোনা পজিটিভ রোগীর মধ্যে শুধুমাত্র কেরলেই আক্রান্ত ৪৫৪৭ জন। মৃত্যু হয়েছে ৫৭ জনের।  

 

জোরকদমে চলছে টিকাকরণের (Corona vaccination)কাজ। ডিসেম্বরের মধ্যে যাতে দেশের সমস্ত মানুষ অন্তত প্রথম ডোজ পান, সেই লক্ষ্যে এগোচ্ছে কেন্দ্র।  রাজ্যগুলিকেও সেই মর্মে টিকা সরবরাহ করা হয়েছে বলে দাবি। বাংলায় অবশ্য ইতিমধ্যেই প্রথম ডোজ টিকা পেয়ে গিয়েছেন ৮৪ শতাংশ নাগরিক। বাকিদের খুঁজে বের করে ১০০ শতাংশ ডোজ দেওয়ার কাজ সম্পূর্ণ করবে পুরসভা। 

[আরও পড়ুন: সিবিআই, ইডি প্রধানের পর মেয়াদ বাড়তে চলেছে RAW ও আইবি শীর্ষকর্তারও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement