shono
Advertisement

Coronavirus: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা কমল ১৪ শতাংশ, সামান্য উদ্বেগ মৃতের সংখ্যায়

উতসবের মরশুমে কমছে টিকাকরণের গতি।
Posted: 10:01 AM Nov 06, 2021Updated: 10:49 AM Nov 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে দেশজুড়ে করোনা সংক্রমণ বাড়তে পারে। এমনকী মারণ ভাইরাসের তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। এমন আশঙ্কা করছিলেন বহু বিশেষজ্ঞই। উৎসবের ভিড় নিয়েও উদ্বেগ কম ছিল না। কিন্তু সেসব উদ্বেগকে অমূলক প্রমাণ করে দেশের করোনা পরিসংখ্যান ক্রমশ স্বস্তির দিকে এগোচ্ছে। প্রায় প্রতিদিনই কমছে আক্রান্তের সংখ্যা। তবে, উদ্বেগ খানিকটা রয়েছে মৃতের সংখ্যায়।

Advertisement

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩৯২ জনের। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ১০ হাজার ৯২৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। এই সংখ্যাটা আগের দিনের থেকে ১৪.১৪ শতাংশ কম। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৪৪ হাজার ৬৮৩ জন। মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৬০ হাজার ২৬৫ জন।

[আরও পড়ুন: Edible Oil Prices: আম আদমির হেঁশেলে স্বস্তি, পেট্রল-ডিজেলের পর অনেকটা কমল ভোজ্য তেলের দামও]

সংক্রমণের পাশাপাশি করোনার অ্যাকটিভ কেস এদিন আরও খানিকটা কমেছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৪৬ হাজার ৯৫০ জন। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। যা কিনা মোট আক্রান্তের মাত্র ০.৪৬ শতাংশ পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৭ লক্ষ ৩৭ হাজার ৪৬৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১২ হাজার ৫০৯ জন। এই মুহূর্তে দেশের দৈনিক পজিটিভিটি রেট ১.৩৫ শতাংশ।

[আরও পড়ুন: প্রকাশ্যে আম নাগরিকের হাতে চাবুকের মার খেলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী! দেখুন ভিডিও]

ভাইরাস রুখে দিতে টিকাকরণকেই মূল হাতিয়ার করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে মোট ১০৭ কোটি ৯২ লক্ষ ১৯ হাজার ৫৪৬ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল অর্থাৎ দিওয়ালির পরের দিন ভ্যাকসিন দেওয়া হয়েছে মাত্র ২০ লক্ষ ৭৫ হাজার মানুষকে। উৎসবের মরশুমে টিকাকরণের গতি অনেকটাই কম।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement