shono
Advertisement

এক সপ্তাহে দেশে প্রায় ১৪ লক্ষ মানুষের টিকাকরণ, সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ

দেশের মোট করোনা পরীক্ষার সংখ্যা পেরল ১৯ কোটি।
Posted: 10:25 AM Jan 23, 2021Updated: 10:25 AM Jan 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে আরও খানিকটা এগোল ভারত। দেশের দৈনিক করোনা সংক্রমণ কমবেশি আগের দিনের মতো থাকলেও সুস্থতার সংখ্যাটা বেশি হওয়ার দরুন একলাফে আরও অনেকটাই কমল অ্যাকটিভ কেস বা চিকিৎসাধীন রোগীর সংখ্যা। কমতে কমতে এই অ্যাকটিভ কেসের সংখ্যাটা নেমে এসেছে ১ লক্ষ ৮৫ হাজারে। যা কিনা গত কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। এদিকে শনিবারই দেশে টিকাকরণ প্রক্রিয়া শুরু হওয়ার এক সপ্তাহ পেরল। আর প্রথম এক সপ্তাহে ১৩ লক্ষ ৯০ হাজার ৫৯২ জনের টিকাকরণ হয়েছে। টিকাকরণের এই গতি বিশ্বের অনেক দেশের কাছেই ঈর্ষণীয়।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ২৫৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা শুক্রবারের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬ লক্ষ ৩৯ হাজার ৬৮৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৩ হাজার ১৮৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৫২ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম।

[আরও পড়ুন: কাটছে সংশয়, কোভ্যাক্সিনের প্রথম দফার ট্রায়ালকে ছাড়পত্র ল্যানসেটের]

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ১৭ হাজার ১৩০ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। আগের দিনের তুলনায় সুস্থতার সংখ্যাটা খানিকটা কম হলেও স্বাস্থ্যমন্ত্রককে স্বস্তি দিচ্ছে অ্যাকটিভ কেস। এর ফলে মোট অ্যাকটিভ কেস অনেকটা কমে দাঁড়িয়েছে ১ লক্ষ ৮৫ হাজার ৬৬২ জনে। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৩ লক্ষ ৮৩৮ জন। এদিকে দেশে ইতিমধ্যেই মোট ১৯ কোটি মানুষের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৮ লক্ষ ৩৭ হাজারের বেশি মানুষের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement