Advertisement

Coronavirus: উদ্বেগ বাড়িয়ে দেশে একদিনে করোনার বলি ৭৩৩ জন, ২০ শতাংশ বাড়ল সংক্রমণ

10:02 AM Oct 28, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে বেলাগাম ভিড় এবং অসচেতনতার প্রভাভ কি পড়তে শুরু করে দিল? দেশের সাম্প্রতিক কোভিড (COVID-19) পরিসংখ্যান অন্তত তেমনটাই ইঙ্গিত দিচ্ছে। মাঝে কয়েকদিন করোনা পরিসংখ্যানে বেশ খানিকটা উন্নতি হয়েছিল। কিন্তু নতুন করে আবার পরিস্থিতির অবনতির ইঙ্গিত মিলছে। স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৩৩ জনের। যা আগের দিনের থেকে তো বেশি বটেই, গত কয়েক দিনের মধ্যেই সর্বোচ্চ।

Advertisement

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ১৫৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ২০ শতাংশ বেশি। করোনার সংক্রমণ বাড়ার অন্যতম কারণ হল কেরল এবং বাংলায় লাগাতার দৈনিক সংক্রমণ বৃদ্ধি। এদিকে ফের দেশে একদিনে মৃতের সংখ্যা সাতশোর গণ্ডি পেরিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে প্রাণ হারালেন ৭৩৩ জন। দেশে এখনও অবধি করোনার বলি ৪ লক্ষ ৫৬ হাজার ৩৮৬ জন।

[আরও পড়ুন: Petrol Diesel Price: কলকাতায় সেঞ্চুরি পেরিয়ে গেল ডিজেল, রুটিন মেনে বাড়ল পেট্রলের দামও]

সংক্রমণ সামান্য বাড়লেও অবশ্য দেশের সার্বিক পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে। পাশাপাশি নিম্নমুখী করোনার অ্যাকটিভ কেসও। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৬০ হাজার ৯৮৯ জন। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লক্ষ ১৪ হাজার ৪৩৪ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৭ হাজার ৯৫ জন।

[আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস করলেই রাষ্ট্রদ্রোহের মামলা, হুমকি যোগী আদিত্যনাথের]

কোভিড রুখতে টিকাকরণকেই প্রধান অস্ত্র হিসেবে বেছে নেওয়া হয়েছে। ১০০ কোটি ডোজের লক্ষ্যে পৌঁছানোর পরও রেকর্ড গতিতেই চলছে টিকাকরণ। ইতিমধ্যে দেশে ১০৪ কোটি ৫ লক্ষ মানুষ টিকা পেয়েছেন। এর মধ্যে ৪৯ লক্ষ মানুষ টিকা পেয়েছেন গত ২৪ ঘন্টাতেই। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১২ লক্ষ মানুষের।

Advertisement
Next