দেশে একদিনে করোনার বলি ১১৩ জন, উদ্বেগ বাড়াচ্ছে ক্রমবর্ধমান অ্যাকটিভ কেস

09:30 AM Mar 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য স্বস্তি মিলতেই করোনা বিধি শিকেয় তুলে দেওয়ার খেসারত দিতে হচ্ছে ভারতকে? পরিসংখ্যান অন্তত সেটাই বলছে। দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা গত এক সপ্তাহ লাগাতার ১৫ হাজারের বেশি। শুধু তাই নয়, সেই সঙ্গে লাগাতার বাড়ছে করোনার অ্যাকটিভ কেসও। মৃতের সংখ্যাটাও গত কয়েকদিন ধরে উল্লেখযোগ্য হারে বাড়ছে। ভোটমুখী তামিলনাড়ু এবং জনবহুল মহারাষ্ট্র নতুন করে বাড়াচ্ছে উদ্বেগ। যা চিন্তায় রাখছে চিকিৎসকদের।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৮৩৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১১ লক্ষ ৭৩ হাজার ৭৬১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৭ হাজার ৫৪৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১৩ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে বেশি। পরপর কয়েকদিনের মৃত্যুর পরিসংখ্যান রীতিমতো চিন্তার।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: কয়েক মাসে সোনার দাম কমল প্রায় ১০ হাজার! কেন ‘সস্তা’ সোনালি ধাতুর বাজার?]

সরকারি রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১৩ হাজার ৮১৯ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশ কম। সুস্থতার এই সংখ্যাটা গতকালের থেকেও অনেকটা কম। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৭৬ হাজার ৩১৯ জন। গত বেশ কয়েকদিনে সংখ্যাটা নিয়মিত হারে বাড়ছে। যা চিন্তায় রাখছে চিকিৎসকদের। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন, ১ কোটি ৮ লক্ষ ৩৯ হাজার ৮৯৪ জন। স্বস্তির খবর, ইতিমধ্যেই ১ কোটি ৮০ লক্ষ ৫ হাজার ৫০৩ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next