shono
Advertisement

Coronavirus: দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও চিন্তা পজিটিভিটি রেটে

বুস্টার ডোজ বা প্রিকশন ডোজ দেওয়ার হার বেশ সন্তোষজনক।
Posted: 09:52 AM Jan 23, 2022Updated: 09:54 AM Jan 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুতেই যেন দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে স্বস্তি মিলছে না। আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও এখনও সেটা ভালমতো উদ্বেগজনক। পজিটিভিটি রেট, অ্যাকটিভ কেস দুটোই চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। সেই সঙ্গে নতুন করে চিন্তা বাড়াচ্ছে দৈনিক মৃত্যুর পরিসংখ্যান।

Advertisement

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩৩ হাজার ৫৩৩ জন। যা আগের দিনের থেকে প্রায় ৪ হাজার ১৭১ বেশি। দেশের পটিজিভিটি রেট ফের বেড়ে হয়েছে ১৭.৭৮ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। পরিসংখ্যান বলছে, দৈনিক করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্র খানিকটা স্বস্তির খবর শোনালেও নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দক্ষিণের রাজ্যগুলি। কেরল, কর্ণাটকে আক্রান্তের সংখ্যাটা রীতিমতো ভয় ধরানোর মতো। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫২৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৯ হাজার ৪০৯ জন।

[আরও পড়ুন: টিকা না নিলেই বাড়ছে মৃত্যুর ঝুঁকি! করোনায় মৃতদের ৬০ শতাংশই আংশিক বা সম্পূর্ণ টিকাহীন]

এই মুহূর্তে সবচেয়ে বড় উদ্বেগের কারণ অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ২১ লক্ষ ৮৭ হাজার ২০৫ জন। যা আগের দিনের থেকে প্রায় ৭৩ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। যদিও পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৬৫ লক্ষ ৬৫০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৬৮ জন।

[আরও পড়ুন: সামান্য ছাড় দিয়ে ভোটমুখী রাজ্যগুলিতে মিটিং-মিছিলে নিষেধাজ্ঞা বহাল কমিশনের, চিন্তায় বিরোধীরা]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৬১ কোটি ৯২ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে বুস্টার ডোজ বা প্রিকশন ডোজ ৭৯ লক্ষেরও বেশি। যা বেশ সন্তোষজনক বলেই জানাচ্ছে কেন্দ্র।  টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৮ লক্ষ ৭৫ হাজার ৫৩৩ জনের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement