shono
Advertisement

Coronavirus: প্রায় ৩ মাসের মধ্যে সর্বোচ্চ দেশের দৈনিক করোনা সংক্রমণ, হু হু করে বাড়ছে পজিটিভিটি রেট

ফের গোটা দেশে বাধ্যতামূলক হতে পারে মাস্ক।
Posted: 09:44 AM Jun 10, 2022Updated: 09:44 AM Jun 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা পরিসংখ্যানে গত কয়েকদিন ধরে যে উদ্বেগের পরিস্থিতি তৈরি হয়েছিল, তা আরও খানিকটা বাড়ল। গত কয়েকদিনে ট্রেন্ড বজায় রেখে দৈনিক আক্রান্তের সংখ্যা ফের অনেকটা বাড়ল। একই সঙ্গে বাড়ল পজিটিভিটি রেট এবং অ্যাকটিভ কেস। এদিকে লাগাতার করোনা বাড়তে থাকায় সংক্রমণের নিরিখে শীর্ষে থাকা তিন রাজ্যকে সতর্ক করেছে কেন্দ্র।

Advertisement

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৮৪ জন। যা গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ৩৬ হাজার ২৬৭ জন। যা গতকালের থেকে সাড়ে ৩ হাজার বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.০৮ শতাংশে পৌঁছে গিয়েছে। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে ২.২৬ শতাংশে। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৪ জন। এই সংখ্যাটাও আগের দিনের থেকে বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৭৪৭ জন।

[আরও পড়ুন: অভিষেকের দুবাই সফরে কোনও বেনিয়ম নেই, ইডি’র তথ্যে মুখ পুড়ল বিজেপির]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ৪৪ হাজার ৯২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন মাত্র ৩ হাজার ৭৯১ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৭০ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯৪ কোটি ৭৬ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৫ লক্ষের বেশি মানুষ।

[আরও পড়ুন: রাজ্যসভার ১৬ আসনে নির্বাচন, একাধিক রাজ্যে ঘোড়া কেনাবেচার আশঙ্কায় কাঁটা বিরোধীরা]

দেশের দৈনিক আক্রান্ত লাগাতার হু হু করে বাড়লেও এখনই নতুন করে কোনও রকম বিধিনিষেধ জারি করার কথা ভাবছে না সরকার। তবে একাধিক রাজ্যে নতুন করে মাস্ক পরা বাধ্যতামূলক করা হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement