shono
Advertisement

মামলা লড়ার টাকা নেই, অন্তর্বর্তী জামিন চেয়ে সুকন্যার আবেদনের রায় দিল না আদালত

জামিন মিলবে অনুব্রতকন্যার?
Posted: 01:02 PM Jul 10, 2023Updated: 01:08 PM Jul 10, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: গরু পাচার মামলায় ইডির হাতে গ্রেপ্তার হয়ে আপাতত তিহাড় জেলে বন্দি বীরভূমের (Birbhum) তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা (Sukanya Mandal)। অনুব্রত নিজেও একই মামলায় জেলবন্দি। অন্তর্বর্তীকালীন জামিন চেয়ে বারবার আবেদন জানালেও দিল্লির আদালত অনুব্রত কিংবা তাঁর মেয়ের আবেদন নাকচ করেছে। কিন্তু এই মুহূর্তে মামলা চালাতে অর্থ সংকটে পড়েছেন সুকন্যা। সেই কারণে ৬ সপ্তাহের জন্য জামিনের আবেদন করেছেন। সোমবার দিল্লির (Delhi)রাউস অ্যাভিনিউ কোর্ট সওয়াল-জবাব শেষে সেই রায় সংরক্ষিত রাখলেন বিচারক। ১২ জুলাই রায়দান।

Advertisement

আর্থিক সমস্যার কারণে সুকন্যা মণ্ডল মামলা লড়তে অসুবিধের মুখে পড়েছেন। গরু পাচার মামলায় গ্রেপ্তার হওয়ার পর তাঁদের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। ফলে লেনদেন স্থগিত। বোলপুরের (Bolpur) নিচুপট্টির বাড়ি এখন খালি। পাশে নেই আত্মীয়-স্বজনরাও। সংকটের মুহূর্তে অর্থ দিয়ে সাহায্য করার মতোও কেউ নেই। এসব কথা জানিয়ে সুকন্যা আদালতে অন্তর্বর্তী জামিনের (Interim Bail)আবেদন জানিয়েছিলেন।

[আরও পড়ুন: পাঁচশো-হাজার ‘ঘুষে’ই মেট্রোর লাখো টাকার লোহা-তামা চুরি! গ্রেপ্তার ৩ নিরাপত্তারক্ষী]

রাউস অ্যাভিনিউ কোর্টে সোমবার সেই মামলার শুনানিতে সুকন্যার আইনজীবী অমিত কুমার জানান, তাঁর মক্কেল দেউলিয়া। মা নেই, বাবা জেলে।ব্যাংক লেনদেন কিছুই করতে পারছেন না। আইনজীবীর খরচ চালানোর মতো সংগতিও নেই। ৬ সপ্তাহের জন্য জামিন দেওয়া হোক। তিনি অর্থ সংগ্রহ করে ফের মামলা লড়বেন।

[আরও পড়ুন: ভারতীয় সেনায় ৫০ শতাংশ স্থায়ী নিয়োগ অগ্নিবীরদের থেকে, নিয়ম পরিবর্তনের পথে সরকার]

অন্যদিকে, ইডির আইনজীবী সওয়াল করেন, গরু পাচার মামলায় সুকন্যার ভূমিকা বেশ বড়। পাচারের অর্থ কোথায় কীভাবে বিনিয়োগ করা হবে, তা তিনিই বাবাকে বলতেন। এমনই তথ্য ইডির হাতে এসেছে বলে দাবি করা হয় আদালতে। দু’পক্ষের সওয়াল-জবাব শেষে বিচারক এদিন রায় সংরক্ষণ করেন। ১২ জুলাই রায়দান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement