shono
Advertisement

সংকটজনক করোনায় আক্রান্ত অনিল ভিজ! স্থানান্তরিত করা হল গুরুগ্রামের হাসপাতালে

ভারত বায়োটেকের করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পরও আক্রান্ত হন তিনি।
Posted: 01:13 PM Dec 16, 2020Updated: 01:13 PM Dec 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভ্যাকসিনের (COVID vaccine) ডোজ নেওয়ার দু’সপ্তাহের মধ্যেই করোনা আক্রান্ত হয়েছিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ (Anil Vij)। তাঁর শারীরিক অবস্থা গুরুতর। মঙ্গলবার রাতে তাঁকে ভরতি করা হল গুরুগ্রামের মেদান্ত হাসপাতাল‌ে। তাঁর ফুসফুসে সংক্রমণ হয়েছে বলে জানা গিয়েছে। তবে এখনো পর্যন্ত তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে হাসপাতালের তরফে কিছু জানানো হয়নি।

Advertisement

কেবল রাজ্যের মন্ত্রী বলেই নন, হরিয়ানায় তিনিই প্রথম ভারত বায়োটেকের তৈরি করোনার ভ্যাকসিন কোভ্যাক্সিনের (Covaxine) ডোজ নিয়েছিলেন। পরে তিনি করোনা আক্রান্ত হওয়ায় সিভিল হাসপাতালে ভরতি হতে হয়েছিল ভিজকে। সেখান থেকে শনিবার রোহতকের PGIMS হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল তাঁকে। সেখানে প্লাজমা থেরাপি প্রয়োগ করা হয়েছিল তাঁর উপরে। কিন্তু অসুস্থতা বাড়ায় মঙ্গলবার গুরুগ্রামে নিয়ে আসা হল তাঁকে।

[আরও পড়ুন: বিজয় দিবসে দেশবাসীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর, ‘সাহস’ নিয়ে কেন্দ্রকে খোঁচা রাহুলের]

সূত্র থেকে জানা গিয়েছে, প্রবীণ মন্ত্রীর পরিবারের তরফেই জোর করা হয় তাঁকে মেদান্ত হাসপাতাল‌ে নিয়ে আসার জন্য। তাঁদের অভিযোগ, রোহতকের হাসপাতালের চিকিৎসায় কোনও উন্নতিই হচ্ছে না অনিলের।

করোনা ভ্যাকসিন নেওয়ার পরেও তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবরে প্রশ্ন উঠছিল এই ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে। পরে তিনি জানান, তিনি করোনা আক্রান্ত হওয়া মানেই এমন নয়, যে ভারত বায়োটেকের ভ্যাকসিন কার্যকরী নয়। ভিজের দাবি ছিল, “ভারত বায়োটেক আমাকে আগেই জানিয়ে দিয়েছিল এই ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রথম ডোজের ২৮ দিন পর নিতে হয়। এবং দ্বিতীয় ডোজ নেওয়ার ১৪ দিন পর তৈরি হয় অ্যান্টিবডি। একমাত্র সমস্ত সাবধানতা অবলম্বন করার পরই করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব।” পরে একই কথা জানায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, এই ভ্যাকসিনটি দু’টি ডোজের ভ্যাকসিন। অনিল ভিজ মাত্র একটি ডোজ নেওয়ার পরই করোনায় আক্রান্ত হয়েছেন।

[আরও পড়ুন: নিমেষে ধ্বংস হবে শত্রু, আরও ৩৮টি সুপারসনিক ব্রহ্মস মিসাইল পাচ্ছে নৌবাহিনী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement