shono
Advertisement

এবার মূর্তি ভাঙার অভিযোগে গ্রেপ্তার সিআরপিএফ জওয়ান

মূর্তি ভেঙে কী বার্তা দিতে চাইলেন জওয়ান? The post এবার মূর্তি ভাঙার অভিযোগে গ্রেপ্তার সিআরপিএফ জওয়ান appeared first on Sangbad Pratidin.
Posted: 12:03 PM Mar 21, 2018Updated: 02:45 PM Aug 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মূর্তি ভাঙা কিংবা তা কালিমালিপ্ত করার রাজনীতি অব্যাহত। তবে মঙ্গলবার পুডুকোট্টাইয়ে একটি মূর্তি ভাঙার জন্য গ্রেপ্তার করা হল এক সিআরপিএফ জওয়ানকে। সেনথিল কুমার নামের ওই জওয়ান দাবি করেন, তিনি সে সময় মদ্যপ অবস্থায় ছিলেন।

Advertisement

গতকাল তামিলনাড়ুর পুডুকোট্টাইয়ে দ্রাবিড়ের সমাজ সংস্কারক রামাস্বামী পেরিয়ারের একটি মূর্তির মাথাটি দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও রেভিনিউ আধিকারিকরা। অত্যন্ত তৎপরতার সঙ্গে মেরামতির কাজ শুরু করা হয়। সকালের মধ্যেই মূর্তিটি আবার পূর্ব অবস্থায় ফেরে। এরপরই ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। ফের যাতে মূর্তি ভাঙার মতো অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ। এদিকে পেরিয়ারের মূর্তির মুণ্ডচ্ছেদ করার ঘটনায় গ্রেপ্তার করা হয় এক সিআরপিএফ জওয়ানকে। তিনি কেন এমন কাণ্ড ঘটালেন, তা তদন্ত করে দেখছে পুলিশ। কারও নির্দেশে এ কাজ তিনি করেছিলেন কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে জওয়ানের দাবি, তিনি মদ্যপ অবস্থাতেই এমন ঘটনা ঘটিয়েছেন।

[থানায় ঢুকে ২ এসআইকে মারধর, খুনের হুমকি যুবকের]

এদিকে, দেশের বিভিন্ন প্রান্তে মূর্তি ভাঙার ঘটনায় বারবার রাজনৈতিক দলগুলির নামই জড়িয়ে যাচ্ছে। শুরুটা হয়েছিল মহামতি লেনিনকে দিয়ে, ত্রিপুরায়। দীর্ঘ আড়াই দশকের বাম জমানার অবসানের পরই ভেঙে দেওয়া হয়েছিল লেনিন মূর্তি। আঙুল উঠেছিল বিজেপির দিকে। তারপর কলকাতা থেকে উত্তরপ্রদেশ একই ছবি। কলকাতায় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তি কালিমালিপ্ত করা হয়েছিল। প্রায় একই সময়ে দ্রাবিড় আইকন পেরিয়ারের মূর্তিও ভেঙে দেওয়া হয়। দ্বিতীয়বার পেরিয়ারের মূর্তি ভাঙার ঘটনা ঘটল। সেই পরিপ্রেক্ষিতে দক্ষিণী অভিনেতা তথা রাজনীতিবিদ রজনীকান্ত জানিয়েছিলেন, পেরিয়ারের মূর্তি ভাঙার পিছনে বিজেপির কোনও যোগ নেই। তবে জওয়ান হঠাৎ মূর্তি ভেঙে কী বার্তা দিতে চাইলেন, পুলিশ সে প্রশ্নের উত্তর খুঁজছে।

[ডেরায় ঢুকে ISIS জঙ্গি খতম করুক ভারত, উপায় বাতলালেন স্বামী]

The post এবার মূর্তি ভাঙার অভিযোগে গ্রেপ্তার সিআরপিএফ জওয়ান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement