shono
Advertisement

'কেউ ধর্ম পরিবর্তনের চেষ্টা করলে মাথা কেটে নিন', নিদান বিজেপি বিধায়কের

হিন্দুদের কপালে তিলক ও হনুমান চালিশা পাঠের নিদান বিজেপি বিধায়কের।
Posted: 12:21 PM Apr 28, 2024Updated: 01:57 PM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'কেউ ধর্ম পরিবর্তন করার চেষ্টা করলে তাঁর মুণ্ডু কেটে হত্যা করুন', এমনই নিদান দিয়ে বিতর্কে ছত্তিশগড়ের (Chhattisgarh) বিজেপি বিধায়ক রিকেশ সেন (Rikesh Sen)। তাঁর বিতর্কিত মন্তব্যের ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই রিকেশের বিরুদ্ধে সরব হয়েছে হাত শিবির। কংগ্রেস (Congress) নেতা সচিন পাইলট বলেন, নির্বাচন কমিশনে উচিত এই ধরনের মন্তব্যের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া।

Advertisement

পালাবদলের পর ছত্তিশগড় রাজ্য এখন বিজেপির (BJP) দখলে। স্বাভাবিকভাবেই সেখানে বেড়ে উঠেছে কট্টর হিন্দুত্বের হাওয়া। সম্প্রতি নিজের বিধানসভা কেন্দ্রের প্যাটেল চক এলাকায় হনুমান জন্মোৎসব উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করেছিলেন দুর্গ জেলার বৈশালী নগর কেন্দ্রের বিধায়ক রিকেশ সেন। তিনি বলেন, "সনাতন হিন্দুত্বকে রক্ষা করতে যদি নিজের প্রাণ বিসর্জন করতে হয় তবে তা করুন। কিন্তু নিজের ধর্ম পরিবর্তন কোনও মূল্যেই হওয়া উচিত নয়। যদি এই দেশে কেউ ধর্ম পরিবর্তন করার চেষ্টা করে তবে তাঁর গলা কেটে দিন।"

[আরও পড়ুন: ‘ওরা সনাতন ধর্মকে ধ্বংস করার কথা বলে’, ভোটপ্রচারে ফের ‘মেরুকরণ’ অস্ত্র মোদির]

রিকেশ সেন আরও বলেন, "হিন্দু নববর্ষ কেবল একদিনের জন্য পালন করা উচিত নয়। যখন সকালে আপনি ঘরের বাইরে যাবেন আপনার উচিত কপালে তিলক করা। এবং একজন হিন্দু হিসেবে রোজ হনুমান চালিশা পাঠ করা উচিত আপনার।'' বিধায়কের মন্তব্যে বিতর্ক চরম আকার নিলেও নিজের বক্তব্যে অটল রিকেশ।

[আরও পড়ুন: বামেরা ক্ষমতায় এলে দ্বিগুণ হবে লক্ষ্মীর ভাণ্ডার! ভোটপ্রচারে সৃজনের মন্তব্য নিয়ে শোরগোল]

এদিকে তাঁর মন্তব্যের বিরোধিতায় সরব হয়েছে কংগ্রেস। রায়পুর বিমানবন্দরের সংবাদমাধ্যমেক মুখোমুখি হয়ে কংগ্রেস নেতা সচিন পাইলট বলেন, কমিশনের উচিত এই ধরনের মন্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। তাঁর কথায়, "ধর্ম, জাতপাত নিয়ে এ ধরনের বক্তব্য দেশে সুস্থ গণতন্ত্র প্রতিষ্ঠার পরিপন্থী। ধর্মের নামে এই হানাহানিকে দূরে সরিয়ে দেশে কর্মসংস্থান, সার, তেল, বিদ্যুতের মতো উন্নয়নের বিষয় নিয়ে আলোচনা হওয়া উচিত।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement