shono
Advertisement

মুম্বইয়ে রামদেব-দলাই লামার খুনসুটি, হেসে খুন দর্শকরা

দেখুন সেই মজার ভিডিও। The post মুম্বইয়ে রামদেব-দলাই লামার খুনসুটি, হেসে খুন দর্শকরা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:25 PM Aug 13, 2017Updated: 04:04 PM Aug 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে অপরের প্রতি তাদের কী সমীকরণ দুনিয়া এতদিন তা সেভাবে জানত না। মুম্বইয়ের এক অনুষ্ঠানে বোঝা গেল যোগগুরু রামদেব এবং তিব্বতি ধর্মগুরু দলাই লামার সম্পর্কের রসায়ন ঠিক কতটা গভীরে। একে অপরের পিঠ চাপড়েই থামলেন না, দেদার মজাও করলেন। রামদেবের দাড়ি টেনে দলাই লামার আদর করাকে ঘিরে সভাস্থলে হাসির রোল ওঠে। দলাইয়ের আবদারে মঞ্চে কপালভাতিও করে দেখাতে হয় যোগগুরুকে।

Advertisement

[কোন দেশে নিরাপদ মুসলিমরা, প্রশ্ন তুললেন এই আরএসএস নেতা]

 

#WATCH: Dalai Lama and Baba Ramdev share a light moment at World Peace & Harmony Conclave in Mumbai pic.twitter.com/JACFezv56B

— ANI (@ANI) August 13, 2017

মুম্বইয়ে ওয়ার্ল্ড পিস অ্যান্ড হারমনির অনুষ্ঠান। মঞ্চে তখন পীযূষ গোয়েল, হর্ষবর্ধন, ধর্মেন্দ্র প্রধানদের মতো কেন্দ্রীয় মন্ত্রীরা। শান্তি এবং সম্প্রীতি নিয়ে জোর আলোচনা চলছে। এক এক করে বক্তব্য রাখছেন বিশিষ্টরা। দলাই লামার বক্তব্য শেষ হওয়ার পর রামদেবের বক্তব্য রাখার কথা ছিল। এসময়ই ঘটে যায় একটু অন্য ধরনের ঘটনা। দলাই লামার বক্তব্য শেষ হওয়ার পর বাবা রামদেব তিব্বতি ধর্মগুরুর পায়ে হাত রেখে প্রণাম করতে যান। বিনয়ের সঙ্গে রামদেবকে জড়িয়ে ধরেন দলাই লামা। তারপর উষ্ণ আলিঙ্গন। এরপরই চমকে দেন দলাই লামা। প্রথমে রামদেবের প্রিয় দাড়িতে হাত বোলাতে শুরু করেন। রামদেব হয়তো ভেবেছিলেন ব্যাপারটা এখানেই শেষ হবে। কিন্তু তা নয়। রামদেবের দাড়ি ধরে রীতিমতো টানাটানি শুরু করে দেন তিব্বতি ধর্মগুরু। এত অবশ্য এতটুকু চটেননি যোগগুরু। তারপরও অবশ্য তাঁর নিস্তার ছিল না। রামদেবের কপালভাতি নিয়ে যোগ দুনিয়াকে নতুন কিছু বলার নেই। কয়েকশো দর্শকের সামনে দলাই লামা রামদেবের কাছে কপালভাতির আবদার করে বসেন। পেটকে কীভাবে তিনি কথা বলান, তা চাক্ষুষ করার লোভ বোধহয় ছাড়তে পারেননি দলাই লামা। তিব্বতি ধর্মগুরুর নির্দেশে বাধ্য ছাত্রর মতো কপালভাতি করে দেখানে রামদেব। দুই ধর্মগুরুর এমন আচরণে দর্শকদের মধ্যে কৌতুহল তৈরি হয়। সোশ্যাল মিডিয়ায় এই ছবি দ্রুত ছড়িয়ে পড়ে।

[স্বাধীনতা দিবসে জাতীয় সংগীত গাইবেন না, ফতোয়া মৌলবির]

অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় দলাই লামা বলেন, ভয় বিরক্তি তৈরি করে। বিরক্তি থেকে আসা রাগ। হিংসার মাধ্যমে যার বহিঃপ্রকাশ হয়। দলাইয়ের রেশ ধরে নাম না করে চিনের বিরুদ্ধে  কঠোর বার্তা দিয়েছেন রামদেব। কথায় কথায় চিনা পণ্য বয়কটের ডাক দেওয়া রামদেবের কাছে নতুন নয়। স্বদেশি মন্ত্র তুলে রামদেবের ‘পতঞ্জলি’র ব্যবসা উত্তোরত্তর বাড়ছে। ডোকলামের পরিস্থিতিও এদিন উঠে আসে স্বঘোষিত ধর্মগুরুর গলায়।

The post মুম্বইয়ে রামদেব-দলাই লামার খুনসুটি, হেসে খুন দর্শকরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement