shono
Advertisement

উচ্চবর্ণের যুবকের স্ত্রীর দিকে তাকানোর ‘শাস্তি’! বাবা-মা-সহ যুবককে গুলি করে খুন

গ্রেপ্তার মূল অভিযুক্ত, বাকিরা পলাতক।
Posted: 08:48 PM Oct 25, 2022Updated: 08:48 PM Oct 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার দলিত হত্যার ঘটনা মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। এক যুবক ও তাঁর বাবা-মাকে গুলি করে খুন করার অভিযোগ উচ্চবর্ণের ছয় ব্যক্তির বিরুদ্ধে। ৩ জনকে হত্যায় মূল অভিযুক্ত জগদিশ প্যাটেলের দাবি, যুবক তাঁর স্ত্রীর দিকে ‘কুনজর’ দিয়েছিলেন। এই নিয়ে বচসার পরে যুবক ও তাঁর মা-বাবাকে হত্যা করা হয়। ঘটনায় আহত হয়েছেন ওই পরিবারের আরও দু’জন। ঘটনার তদন্ত নেমেছে মূল অভিযুক্ত জগদিশ প্যাটেলকে গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদের খোঁজে তল্লাশি অভিযান চলছে। দোষীদের কঠোর শাস্তির দাবি করেছেন কংগ্রেস নেতা কমলনাথ (Kamalnath)।

Advertisement

পুলিশ জানিয়েছে, সোমবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ হত্যাকাণ্ড ঘটে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) দামোহ জেলার দেবরান গ্রামে। মৃত ৩২ বছরের যুবকের সঙ্গে বচসা বাধে জগদিশ প্যাটেল ও অন্য পাঁচ অভিযুক্তের। খানিক ঝামেলার পরে দলিত পরিবারটিকে লক্ষ্য করে গুলি চালায় ছয় অভিযুক্ত। যাতে মৃত্যু হয় দলিত দম্পতি (৬০ বছর বয়সি প্রৌঢ়, তাঁর ৫৮ বছর বয়সি স্ত্রীর) ও তাঁদের বড় ছেলের। আহত হন ৩০ ও ২৮ বছর বয়সি অন্য দুই ছেলের। স্থানীয় হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

[আরও পড়ুন: প্যারোল মুক্তি পেয়েই স্বমেজাজে ধর্ষক রাম রহিম! প্রকাশ করলেন নতুন গানের ভিডিও]

পুলিশ সুপার ডিআর তেনিয়ার জানিয়েছেন, মৃতেরা একই গ্রামের বাসিন্দা। ছয় অভিযুক্ত দাবি করে দলিত দম্পতির বড় ছেলে জগদিশের স্ত্রীর দিকে কুনজর দিয়েছে। তাই বদলা নেয় তাঁরা। খানিক বিতণ্ডার পরে গুলি চালানো হয়। তাতেই মৃত্যু ৩ জনের। ২ জন আহত হয়েছেন। ঘটনার তদন্ত নেমে ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে মূল অভিযুক্ত জগদিশ প্যাটেলকে। বাকি পাঁচ অভিযুক্ত পালতক। তাঁদের খোঁজে তল্লাশি অভিযান চলছে। খুন ছাড়াও অভিযুক্তদের বিরুদ্ধে তফশিলি জাতি ও উপজাতি আইনে মামলা রুজু করেছে পুলিশ।

[আরও পড়ুন: ৫০ শতাংশ নির্মাণকাজ শেষ, ২০২৪ লোকসভার আগেই খুলবে অযোধ্যার রাম মন্দির, জানাল ট্রাস্ট]

এদিকে দলিত হত্যার ঘটনায় আসরে নেমেছে বিরোধী কংগ্রেস (Congress)। বিজেপি (BJP) সরকারের তুলোধোনা করেছেন মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমলনাথ। নির্মম দলিত হত্যার ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের দাবি করেছেন তিনি। পাশাপাশি ওই পরিবারের বাকি সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement