shono
Advertisement
Gujarat Rain

তিন দিনের বৃষ্টিতে ভয়াবহ বন্যা পরিস্থিতি গুজরাটে, দুর্যোগের বলি ২৯

১৮ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়েছে প্রশাসন।
Published By: Kishore GhoshPosted: 09:40 AM Aug 29, 2024Updated: 12:22 PM Aug 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষায় দেশজুড়ে দুর্ভোগ অব্যাহত। এবার একটানা ভারী বৃষ্টিতে গুজরাটে বন্যা পরিস্থিতি। এখনও পর্যন্ত দুর্যোগের বলি হয়েছেন ২৯ জন। এদিকে আবহাওয়া দপ্তর জানিয়েছে, বৃহস্পতিবারও মোদি-শাহর রাজ্যের ১১টি জেলায় ভারী বৃষ্টি হবে। এর ফলে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়বে বলেই মনে করা হচ্ছে। বাড়তে পারে হতাহতের সংখ্যাও। ইতিমধ্যে বন্যা কবলিত এলাকা থেকে ১৮ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরানো হয়েছে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, গত তিন দিনে শুধু দেবভূমি দ্বারকা জেলাতে ১৮৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। রবিবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে প্লাবিত দ্বারকা, জামনগর, রাজকোট এবং পোরবন্দর। কয়েক লক্ষ মানুষ জলমগ্ন হয়ে পড়েছে জেলাগুলিতে। শুরু হয়েছে উদ্ধারকাজ। বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে সেনা এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এদিকে গুজরাট সরকার বিবৃতি দিয়ে জানিয়েছে, মোর্বি, ভদোদরা, বারুচ, জামনগর, আরাবল্লি, পঞ্চমহল এবং দ্বারকায় ১ জন করে মৃত্যু হয়েছে। ৬ জন মারা গিয়েছে আনন্দে। আমেদাবাদে মৃত্যু হয়েছে ৪ জনের। ২ জন করে মৃত্যু হয়েছে গান্ধীনগর, খেদা, মহিসাগড়, দাহোড় এবং সুরিন্দরনগর জেলায়।

 

[আরও পড়ুন: ভোটের আগে গুলির লড়াইয়ে কাঁপছে কাশ্মীর, সেনার জোড়া এনকাউন্টারে খতম ৩ জঙ্গি

পিটিআই সূত্রে জানা গিয়েছে, মোর্বি জেলার ধাভানা গ্রামে একটি ট্রাক্টর-ট্রলি ভেসে গিয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৭ জনের। উল্লেখ্য, গুজরাটের দুর্ভোগে এখনই ইতি হচ্ছে না। বৃহস্পতিবার রাজ্যের ১১ জেলায় লালা সতর্কতা এবং ২২ রাজ্যের হলুদি সতর্কতা জারি হয়েছে।

 

[আরও পড়ুন: তিন দিনের বৃষ্টিতে ভয়াবহ বন্যা পরিস্থিতি গুজরাটে, দুর্যোগের বলি ২৯

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাওয়া অফিস জানিয়েছে, গত তিন দিনে শুধু দেবভূমি দ্বারকা জেলাতে ১৮৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
  • রবিবার থেকে শুরু হওয়া বৃষ্টিতে প্লাবিত দ্বারকা, জামনগর, রাজকোট এবং পোরবন্দর।
Advertisement