shono
Advertisement
Delhi HC

লিভ-ইন সঙ্গীর সঙ্গে থাকতে চেয়ে প্যারোলের আবেদন বিবাহিত অভিযুক্তের, কী বলল দিল্লি হাই কোর্ট?

চার সপ্তাহের প্যারোল চেয়েছিলেন খুনের অভিযুক্ত।
Published By: Anwesha AdhikaryPosted: 04:11 PM May 10, 2024Updated: 04:11 PM May 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিভ-ইন সঙ্গীর সাথে সম্পর্ক রাখার জন্য প্যারোল মিলবে না। একটি মামলার শুনানি চলাকালীন এমনই পর্যবেক্ষণ করেছে দিল্লি হাই কোর্ট (Delhi High Court)। বিচারপতির কথায়, লিভ ইন সঙ্গীকে আইনিভাবে স্বীকৃতি দেওয়া যায় না। তাই লিভ-ইন সঙ্গীর সঙ্গে সময় কাটানোর জন্য আদালত কখনই প্যারোল দেবে না।

Advertisement

খুনের আসামি এক ব্যক্তির প্যারোলের আর্জির শুনানি হচ্ছিল বিচারপতি স্বর্ণকান্ত শর্মার এজলাসে। জানা গিয়েছে, ওই ব্যক্তি বিবাহিত। সন্তানও রয়েছে তাঁর। তা সত্ত্বেও লিভ-ইন সঙ্গীর সঙ্গে সময় কাটাতে চেয়ে প্যারোলের আবেদন করেছিলেন ওই আসামী। তাঁর আবেদন, লিভ-ইন সঙ্গীর কাছে চার সপ্তাহ থাকতে চান। এই সময়ের জন্য প্যারোল দেওয়া হোক। কিন্তু এই আবেদনে মোটেই কান দেননি বিচারক। তাঁর কথায়, যদি এই আবেদনের ভিত্তিতে প্যারোল দেওয়া হয় সেটা খুব খারাপ উদাহরণ হবে।

[আরও পড়ুন: এলাহাবাদ, ফৈজাবাদের পর আকবরপুর, ‘ঐতিহ্যরক্ষায়’ ফের নামবদলের পথে যোগী!]

মামলার শুনানি চলাকালীন বিচারপতি বলেন, "লিভ-ইন সঙ্গীর সঙ্গে সংসার করতে চাইছেন আবেদনকারী। অথচ তাঁর স্ত্রী-সন্তান সকলেই রয়েছেন। গোটা বিষয়টাই সমাজের পক্ষে বেশ ক্ষতিকর। আজ যদি এই আবেদনের ভিত্তিতে প্যারোল মঞ্জুর করা হয়, তাহলে আরও অনেকেই আর্জি জানাবেন। বিবাহিত ব্যক্তিরা তো বটেই, অবিবাহিতরাও চাইবেন লিভ-ইন সঙ্গীর সঙ্গে সময় কাটাতে। তাঁদের সন্তান হোক, সেই কারণ দেখিয়ে প্যারোল চাইবেন।"

উল্লেখ্য, পরিবারের সঙ্গে সময় কাটানোর কারণ দেখিয়ে প্যারোলের আবেদন করা যায়। সেই নিয়মের বলেই দিল্লি হাই কোর্টে আবেদন করেছিলেন খুনের আসামি। লিভ-ইন সঙ্গীকে 'স্ত্রী' হিসাবে উল্লেখ করেছিলেন তিনি। সমস্ত বিষয় খতিয়ে দেখে এই মামলা খারিজ করেছে দিল্লি হাই কোর্ট।

[আরও পড়ুন: শতাধিক মহিলাকে ধর্ষণ, জেলেই ভব লীলা সাঙ্গ সাধুর বেশে ‘শয়তান’ জলেবি বাবার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • খুনের আসামি এক ব্যক্তির প্যারোলের আর্জির শুনানি হচ্ছিল বিচারপতি স্বর্ণকান্ত শর্মার এজলাসে।
  • মামলার শুনানি চলাকালীন বিচারপতি বলেন, "লিভ-ইন সঙ্গীর সঙ্গে সংসার করতে চাইছেন আবেদনকারী। অথচ তাঁর স্ত্রী-সন্তান সকলেই রয়েছেন।
  • পরিবারের সঙ্গে সময় কাটানোর কারণ দেখিয়ে প্যারোলের আবেদন করা যায়।
Advertisement