shono
Advertisement
Maharashtra

মহারাষ্ট্রে মহাজোটের মুখ্যমন্ত্রীর মুখ কে, অবশেষে 'খোলসা' করলেন দেবেন্দ্র ফড়নবিস

২০ নভেম্বর একদফায় ভোট হবে মহারাষ্ট্রে।
Published By: Biswadip DeyPosted: 04:42 PM Oct 16, 2024Updated: 04:42 PM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ২০ নভেম্বর মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। ফলাফল ঘোষণা ২৩ নভেম্বর। কিন্তু প্রধান দুই প্রতিপক্ষ এখনও মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেনি। এই পরিস্থিতিতে বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিস স্পষ্ট ইঙ্গিত দিলেন, অন্য কেউ নয় বর্তমান মুখ্যমন্ত্রী শিণ্ডেকেই মুখ্যমন্ত্রীর মুখ করেছে মহাজুটি। সেই সঙ্গেই শরদ পওয়ারকে তাঁর চ্যালেঞ্জ, তিনি তাঁদের জোটের মুখ্যমন্ত্রীর মুখ কে সেটা ঘোষণা করুন।

Advertisement

বুধবার ফড়নবিস বলেন, ''আমাদের কোনও মুখ্যমন্ত্রীর মুখ ঘোষণার প্রয়োজন নেই। আমাদের মুখ্যমন্ত্রী এখানেই বসে আছেন। মহা বিকাশ আঘাড়ি এখনও মুখ্যমন্ত্রীর মুখ ঘোষণা করেনি। কেননা ওরা বিশ্বাসই করে না নির্বাচনের পরে ওদের মুখ্যমন্ত্রী ক্ষমতায় আসবে। আমি পওয়ার সাহেবকে চ্যালেঞ্জ করছি নিজেদের মুখ ঘোষণা করতে।''

প্রসঙ্গত, ফড়নবিস কারও নাম না করলেও তাঁরই পাশে বসে থাকা একনাথ শিণ্ডেকেই যে তিনি ইঙ্গিত করছেন সে ব্যাপারে নিশ্চিত ওয়াকিবহাল মহল। এদিকে এটাও কোনও গোপন কথা নয় যে, ফড়নবিস নিজেও মুখ্যমন্ত্রী হতে মুখিয়ে ছিলেন। পাশাপাশি অজিত পওয়ারও পরবর্তী মুখ্যমন্ত্রীর আসনে বসতে খুবই ইচ্ছুক। কিন্তু শেষপর্যন্ত শিণ্ডেকেই মুখ্যমন্ত্রীর মুখ করে এগনোর সিদ্ধান্তকে মেনে নিচ্ছেন তাঁরা।

বিজেপির জোট ইঙ্গিত করলেও এনসিপির শরদ পওয়ার শিবির, শিব সেনার উদ্ধব শিবিরের সঙ্গে কংগ্রেসের জোট মহা বিকাশ আঘাড়ি এখনও কোনও ইঙ্গিতই করেনি কে তাদের জোটের মুখ্যমন্ত্রীর মুখ। কয়েকদিন আগে এই প্রশ্নকে কার্যতই এড়িয়ে যেতে দেখা গিয়েছে উদ্ধবকে। বরং তিনি বলেছেন, মহাজুটি যতক্ষণ না নাম ঘোষণ করছে, তাঁরাও করবেন না। এখন দেখার, সরাসরি নাম ঘোষণা না করেও ফড়নবিস ইঙ্গিতে শিণ্ডের নাম বলার পর উদ্ধবরা তাঁদের মুখ্যমন্ত্রীর মুখ নিয়ে কিছু বলেন কিনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী ২০ নভেম্বর মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। ফলাফল ঘোষণা ২৩ নভেম্বর।
  • কিন্তু প্রধান দুই প্রতিপক্ষ এখনও মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেনি।
  • এই পরিস্থিতিতে বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিস স্পষ্ট ইঙ্গিত দিলেন, অন্য কেউ নয় বর্তমান মুখ্যমন্ত্রী শিণ্ডেকেই মুখ্যমন্ত্রীর মুখ করেছে মহাজুটি।
Advertisement