shono
Advertisement
Mumbai Airport

নুডলসে হিরে, পায়ুদ্বারে সোনা! মুম্বই বিমানবন্দরে ফাঁস অভিনব চক্র

বিপুল অঙ্কের সোনা ও হিরে উদ্ধারে বিস্মিত তদন্তকারীরা।
Posted: 06:56 PM Apr 23, 2024Updated: 06:56 PM Apr 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নুডলসের মধ্যে পাচার হচ্ছিল হিরে! শরীরের ভিতরে লুকিয়ে রাখা হয়েছিল সোনা! তল্লাশি করতে গিয়ে থ মুম্বই (Mumbai) বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রায় সাড়ে ৬ কোটির সোনা-হিরে পাচারের অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তদের।

Advertisement

জানা গিয়েছে, সব মিলিয়ে ৬.৮ কেজির সোনা যার মূল্য ৪.৪৪ কোটি টাকা ও ২.০২ কোটির হিরে বাজেয়াপ্ত করা হয়েছে। ওই সোনা (Gold) ও হিরে (Diamond) পাচারের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে চারজনকে। তদন্তকারীদের দাবি, নুডলসের প্যাকেটের ভিতরে হিরে নিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছিল। অভিযুক্তদের শরীরে ভিতরে লুকনো ছিল সোনা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনের সূত্রে জানা যাচ্ছে, এক ভারতীয় যাত্রী ব্যাংকক যাচ্ছিলেন। সেই সময়ই তাঁর কাছে থাকা নুডলসের প্যাকেটের ভিতর থেকে ওই হিরে উদ্ধার করা হয়। ওই অভিযুক্তকে গ্রেপ্তার করেন তদন্তকারীরা। এদিকে আর এক অভিযুক্ত বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি কলম্বো থেকে মুম্বইয়ে ফিরেছিলেন। সেই সময়ই তাঁকে তল্লাশি চালিয়ে দেখা যায় অন্তর্বাসের মধ্যে ৩২১ গ্রাম সোনা লুকিয়ে রেখেছিলেন।

[আরও পড়ুন: কত টাকায় লড়েছিলেন জীবনের প্রথম মামলা? গোপন তথ্য ফাঁস প্রধান বিচারপতির]

এছাড়াও আরও ১০ জন ভারতীয়কে আটক করা হয়েছে। তাঁদের মধ্যে দুবাই ও আবু ধাবি থেকে আসা দুজন করে অভিযুক্ত রয়েছেন। এছাড়া বাহরিন, দোহা, রিয়াধ, মাস্কাট, ব্যাংকর ও সিঙ্গাপুর থেকে আসা আরও ৬ জনকে আটক করা হয়েছে। তাঁদের কাছে সব মিলিয়ে ৬.১৯৯ কেজি সোনা ছিল। যার সম্মিলিত মূল্য ৪.০৪ কোটি টাকা। ব্যাগের ভিতরে, শরীরের অভ্যন্তরে এমনকী পায়ুদ্বারে করেও ওই সোনা নিয়ে যাচ্ছিলেন অভিযুক্তরা। এমনটাই জানিয়েছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: ভোট চাই ‘রামচন্দ্র’র, করজোড়ে জনতার দরবারে ‘সীতা-লক্ষ্মণ’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নুডলসের মধ্যে পাচার হচ্ছিল হিরে! শরীরের ভিতরে লুকিয়ে রাখা হয়েছিল সোনা!
  • তল্লাশি করতে গিয়ে থ মুম্বই বিমানবন্দর কর্তৃপক্ষ।
  • প্রায় সাড়ে ৬ কোটির সোনা-হিরে পাচারের অভিযোগ গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তদের।
Advertisement