shono
Advertisement

জম্মুর আকাশে ফের উড়ল তিনটি সন্দেহজনক ড্রোন, হামলা ঠেকাতে সতর্ক সেনা

স্বাধীনতা দিবসের আগে বড়সড় পাক হামলা ঠেকাতে দৃঢ়প্রতিজ্ঞ প্রশাসন।
Posted: 11:46 AM Aug 01, 2021Updated: 12:46 PM Aug 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) ফের ড্রোনের (Drone) আনাগোনা ঘিরে চাঞ্চল্য। হামলার আশঙ্কায় সতর্ক রয়েছে সেনাবাহিনী। শনিবার রাতে জম্মুর ডোমনা অঞ্চলে আকাশে উড়তে দেখা গিয়েছে ড্রোন। তার একটু আগেই সাম্বা জেলাতেও দু’টি ড্রোন উড়তে দেখা গিয়েছিল। তারপরই জম্মুতে রহস্যময় ড্রোনের আবির্ভাব ঘটল। সব মিলিয়ে শনিবাসরীয় সন্ধ্যায় তিনটি ড্রোনের আনাগোনায় চিন্তিত প্রশাসন।

Advertisement

তৃতীয় ড্রোনটির একটি ভিডিও তুলেছে এক স্থানীয় তরুণ। সেই ভিডিওয় দেখা গিয়েছে আকাশে উড়তে থাকা ড্রোনটির গায়ে আলো জ্বলছে নিভছে। মিনিট তিনেক পরেই সেটি অদৃশ্য হয়ে যায়। প্রথম দু’টি ড্রোন দেখা গিয়েছিল রাত ৮টা থেকে ৯টার মধ্যে। রাত ১০টার একটু আগে দেখা যায় তৃতীয় ড্রোনটি।

[আরও পড়ুন: সেনাকে পাথর ছুঁড়লে সরকারি চাকরি,পাসপোর্ট নয়! ‘দেশদ্রোহী’ দমনে কড়া Kashmir প্রশাসন]

উল্লেখ্য, গত জুন মাসে জম্মু এয়ারফোর্স স্টেশনে বোমা ফেলে পালায় দু’টি পাকিস্তানি (Pakistan) ড্রোন। সীমান্তের ওপার থেকে এসে হামলা চলিয়েছিল যানগুলি বলে খবর। তারপর থেকেই জম্মু ও কাশ্মীরে ড্রোনের আনাগোনা প্রায়ই লক্ষ্য করা যাচ্ছে। তাদের মধ্যে কয়েকটি উদ্ধারও করা হয়েছে। দেখা গিয়েছে তাতে আইইডি বিস্ফোরক রয়েছে। সামনেই স্বাধীনতা দিবস। তার আগে ড্রোনের সাহায্যে বড়সড় হামলার ছক কষতে পারে পাকিস্তান। এই পরিস্থিতিতে কেন্দ্রের তরফে সমস্ত নিরাপত্তা বাহিনীকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে অতিরিক্ত সতর্ক থাকার জন্য। জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং এব্যাপারে বিশেষ নির্দেশ দিয়েছেন।

কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে। গত জুন মাসেই কাশ্মীরে লস্করের আরও এক কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। একইসঙ্গে প্রতিরক্ষা পরিকাঠামো আরও মজবুত করে এবার ১০টি ‘অ্যান্টি-ড্রোন সিস্টেম’ বা ড্রোন বিধ্বংসী হাতিয়ার কিনতে চলেছে ভারতীয় বায়ুসেনা।

[আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত জেলাগুলির কতটা ক্ষতি করবে তৃতীয় ঢেউ? জানাল ICMR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement