shono
Advertisement

ট্রাম্পের সফরকে নজরে রেখেই দিল্লিতে ‘পরিকল্পিত হিংসা’! মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

দিল্লিতে ১৪৪ ধারা জারি করে পুলিশ। The post ট্রাম্পের সফরকে নজরে রেখেই দিল্লিতে ‘পরিকল্পিত হিংসা’! মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 07:22 PM Feb 24, 2020Updated: 08:11 PM Feb 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ট্রাম্পের ভারত সফরের মাঝেই নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে  ফের রণক্ষেত্র রাজধানী। সোমবার রাজধানীর জাফরাবাদ সংলগ্ন মউজপুরে সিএএ বিরোধী ও সমর্থকদের সংঘর্ষে নিহত হন দিল্লি কনস্টেবলের প্রধান রতন লাল। ট্রাম্পের সফরের দিকে নজর রেখেই এই ধরণের অশান্তি পাকানো হয়েছে বলে মত স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী জি কিষাণ রেড্ডির। তবে দিল্লি পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। মোতায়েন করা হয়েছে দুই কম্পানি ব়্যাফ-সহ আট কোম্পানি CRPF। যারা অশান্তি পাকিয়েছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। পরিস্থিতি সামাল দিতে ও আইনশৃঙ্খলা বজায় রাখতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছেও আর্জি জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Advertisement

CRPF sources: Total 8 CRPF companies have been deployed in North-East Delhi area including two companies of Rapid Action Force (RAF) and one company of women security personnel.

— ANI (@ANI) February 24, 2020

ট্রাম্পের সফর চলাকালীন দিল্লির এই উত্তপ্ত পরিস্থিতে “অপ্রীতিকর পরিস্থিতি” বলে মন্তব্য করেন অরবিন্দ কেজরিওয়াল। তিনি টুইট করে জানান, “প্রতিনিয়ত এই অপ্রীতিকর পরিস্থিতির জেরে দিল্লির শান্তিও শৃঙ্খলা নষ্ট হচ্ছে যা দিল্লির জন্য মোটেই ভাল নয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দ্রুত এই পরিস্থিতি সুষ্ঠুভাবে নিয়ন্ত্রণ করার ব্যবস্থা নিন। যাতে শান্তি ও ঐক্য বজায় থাকে।”

উত্তর-পূর্ব দিল্লির মৌজাপুর ও ভজনপুরায় CAA সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ বাধে। অভিযোগ, CAA সমর্থক ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে দিতে অপর পক্ষের সামনে চলে আসে। এরপরই উত্তেজনার পারদ চড়ে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় দিল্লি পুলিশ। আর তখনই পাথরের ঘায়ে প্রাণ হারান এক পুলিশ কর্মী। জখম আরও কয়েকজন।

[আরও পড়ুন:দুধসাদা পশ্চিমি পোশাকেও ভারতীয় ছোঁয়া রাখলেন মেলানিয়া, জানেন কীভাবে?]

সংঘর্ষের জেরে থমথমে হয়ে যায় এলাকা। বন্ধ করে দেওয়া হয় যান চলাচল। আপাতত উত্তর-পূর্ব দিল্লিতে ১৪৪ ধারা জারি করে। পাশাপাশি যারা অশান্তি ছড়িয়েছে তাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়ার আশ্বাস দিয়েছেন তারা। মাইকিং করে দিল্লির এই অঞ্চলে শান্তি বজায় রাখার আবেদন জানায়। এমনকি এলাকায় উত্তজনা ছড়াতে পারে এরকম ছবি বা ভিডিও সম্প্রচার না করার জন্য আবেদন করে সংবাদমাধ্যমকে।

[আরও পড়ুন:দীর্ঘ পাঁচমাস পর খুলল কাশ্মীরের স্কুল, উচ্ছ্বসিত পড়ুয়ারা]

The post ট্রাম্পের সফরকে নজরে রেখেই দিল্লিতে ‘পরিকল্পিত হিংসা’! মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement