shono
Advertisement

বেআইনিভাবে কোটি টাকার লেনদেন! কেরলের মুখ্যমন্ত্রীর মেয়ের বিরুদ্ধে মামলা রুজু ইডির

সিপিএম বলছে, ইডির এই মামলা দায়ের স্রেফ রাজনৈতিক প্রতিহিংসা।
Posted: 05:44 PM Mar 27, 2024Updated: 07:38 PM Mar 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের মুখে উত্তল কেরলের রাজনীতি। এবার বামপন্থী মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের মেয়ে টি বীণার বিরুদ্ধে কোটি টাকার তছরুপের অভিযোগে মামলা দায়ের করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। টি বীণার (T Veena) বিরুদ্ধে একটি বেসরকারি সংস্থা থেকে কোনও কাজ ছাড়াই ১.৭২ কোটি টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। লোকসভা ভোটের ঠিক আগে সেই পুরনো অভিযোগ নিয়েই মামলা দায়ের করল ইডি।

Advertisement

টি বীণা বিজয়নের মেয়ে হওয়ার পাশাপাশি কেরলের মন্ত্রী মহম্মদ রিয়াজের স্ত্রীও। গত বছর কেরলের স্থানীয় সংবাদমাধ্যমে তাঁর ‘দুর্নীতি’র খবর প্রকাশ্যে আসতেই কেরলে হইচই পড়ে যায়। জানুয়ারিতে এই অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছিল কেন্দ্রের কর্পোরেট বিষয়ক মন্ত্রক। তার পর দেখা গেল মার্চে মামলা রুজু করল ইডি (ED)।

[আরও পড়ুন: প্রচারে শচীন তেণ্ডুলকরের ছবি ব্যবহার, ইউসুফ পাঠানের বিরুদ্ধে কমিশনে কংগ্রেস]

টি বীণা নাকি গত তিনবছর ধরে মাসিক কিস্তিতে মোট ১ কোটি ৭২ লক্ষ টাকা পেয়েছেন কোচিন মিনারেলস অ্যান্ড রুটাইল লিমিটেড (CMRL) নামে একটি সংস্থার কাছ থেকে। ওই সংস্থাকে মার্কেটিং, তথ্যপ্রযুক্তি এবং সফটওয়ার পরিষেবা দেওয়ার বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছিলেন বীণা ও তাঁর সংস্থা এক্স্যালজিক সলিউশন কোচিন মিনারেলস অ্যান্ড রুটাইল লিমিটেড।আয়কর দপ্তর জানিয়েছে, বিপুল টাকার বিনিময়ে কোনও পরিষেবাই দেননি বীণা বা তাঁর সংস্থা। বীণার সংস্থাকে টাকা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিএমআরএল-এর ম্যানেজিং ডিরেক্টর।

[আরও পড়ুন: বিজেপিতে প্রত্যাবর্তনের ‘পুরস্কার’, নিরাপত্তা বাড়ল অর্জুন সিংয়ের]

যদিও সিপিএম (CPIM) বলছে, ইডির এই মামলা দায়ের স্রেফ রাজনৈতিক প্রতিহিংসা। যেভাবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করা হয়েছে, সেভাবেই মুখ্যমন্ত্রীর মেয়েকেও ফাঁসানোর চেষ্টা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement