shono
Advertisement

বছর শেষেও বিপাকে হেমন্ত সোরেন, ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে তলব ইডির

জমি দুর্নীতি মামলায় সপ্তমবার তলব ইডির।
Posted: 12:06 PM Dec 31, 2023Updated: 12:06 PM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে ফের ডেকে পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। জমি দুর্নীতির সঙ্গে সম্পর্কিত মামলায় এই নিয়ে সপ্তমবার তাঁকে ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। তবে, এবার কবে বা কোথায় তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে, তা জানা যায়নি।

Advertisement

এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ঝাড়খণ্ডের (Jharkhand) মুখ‌্যমন্ত্রীকে এর আগে গত ১২ ডিসেম্বর রাঁচিতে ইডি-র দপ্তরে ডেকে পাঠানো হয়েছিল। সেবারও তিনি ইডি দপ্তরে হাজিরা দেননি। শনিবার ইডি সূত্রে জানা গিয়েছে, জমি দুর্নীতির সঙ্গে সম্পর্কিত মামলায় তাঁকে সমন পাঠানো হয়েছে। এই সমনের প্রেক্ষিতে হেমন্ত সোরেন (Hemant Soren) অথবা তাঁর দল ঝাড়খণ্ড মুক্তি মোর্চার পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

[আরও পড়ুন:‘মা, আমি কি VIP?’, তৈমুরের অবুঝ প্রশ্নের উত্তরে কী বললেন করিনা?]

ইডি সোরেনকে একটি চিঠি পাঠিয়েছে। তদন্তকারী আধিকারিকরা তাঁর কাছে তাঁকে কোথায় জিজ্ঞাসাবাদ করা হবে তা জানতে চেয়েছেন। ৩১ ডিসেম্বরের মধ্যে তাঁকে জবাব দিতে বলেছে ইডি। গত ১৪ আগস্ট এই মামলায় সোরেনকে প্রথম ডাকে ইডি। সেই সময় হাই কোর্টে তিনি দাবি করেন, ঝাড়খণ্ডে রাজনৈতিক অস্থিরতা তৈরি করার উদ্দেশ‌্য নিয়ে তাঁর বিরুদ্ধে মিথ‌্যা অভিযোগ আনা হয়েছে।

 

[আরও পড়ুন: SSKM-এ মুখ্যমন্ত্রীর অস্ত্রোপচার নিয়ে ‘মিথ্যাচার’ শুভেন্দুর, কড়া জবাব দিল তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement