shono
Advertisement

ফের অশান্ত কাশ্মীর, সেনার গুলিতে খতম ২ জঙ্গি

এবার হামলার ধরন আলাদা, উদ্বেগ রাজনৈতিক মহলে। The post ফের অশান্ত কাশ্মীর, সেনার গুলিতে খতম ২ জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:19 AM Oct 29, 2017Updated: 04:29 AM Oct 29, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন শান্ত থাকার পর জম্মু ও কাশ্মীরে ফের মাথাচাড়া দিয়ে উঠেছে জঙ্গিরা। রবিবার সকাল থেকে সেনা ও জঙ্গিদের মধ্যে নতুন করে গুলির লড়াই শুরু হয়েছে। বান্দিপোরা জেলার মীর মহল্লা এলাকায় কেন্দ্রীয় বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। জঙ্গিদের খতম করতে পালটা অভিযান চালায় সেনাও। সেনার গুলিতে দুই জঙ্গি নিহত হয়েছে।

Advertisement

শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, গোলাগুলি এখনও চলছে। তবে জঙ্গিদের অনেকটাই কোণঠাসা করে ফেলা গিয়েছে। এদিনের অভিযান নিয়ে বিশেষ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। সংবাদমাধ্যমকে এই বিষয়ে কিছুই জানাতে চাননি সেনাকর্তারা। এমনিতে কাশ্মীরে এরকম ঘটনা এই প্রথম নয়, তবে এবারের হামলার ধরন বেশ আলাদা বলে অনুমান। গত এক বছর ধরে জঙ্গিরা দফায় দফায় সেনার বিরুদ্ধে হামলা চালালেও এবার সাধারণ মানুষ ও প্রভাবশালী রাজনৈতিক নেতাদেরও রেয়াত করছে না জঙ্গিরা। তেমনই কোনও প্রভাবশালী নেতাকে অপহরণ করতেই কি এদিনের হামলা, সন্দেহ যৌথবাহিনীর। জঙ্গিরা কৌশল বদলানোয় বাড়তি উদ্বেগে উপত্যকার রাজনৈতিক নেতারা।

[কাশ্মীর প্রসঙ্গে চিদাম্বরমের মন্তব্যে ক্ষুব্ধ স্মৃতি, দূরত্ব বাড়াল কংগ্রেসও]

এদিকে, কাশ্মীর নিয়ে ফের সরগরম জাতীয় রাজনীতি। উপত্যকায় সন্ত্রাস ও জঙ্গিদের উপর রাশ টানতে কড়া পদক্ষেপ করছে কেন্দ্র। একের পর এক বিচ্ছিন্নতাবাদী নেতাদের সঙ্গে হাওয়ালা যোগের তথ্য খুঁজে বার করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। চলছে অভিযান, নজরদারি ও ধরপাকড়। তবে এখনও কাশ্মীরে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটাতে সব পক্ষকে আলোচনার টেবিলে বসার ডাক দিচ্ছে কেন্দ্র। কিন্তু কেন্দ্রের এই পদক্ষেপের তীব্র সমালোচনা করেছে স্থানীয় বিচ্ছিন্নতাবাদী নেতারা। তাদের একাংশের অভিযোগ, কাশ্মীরের মানুষের মতামতকে সেনার বুটের তলায় দমিয়ে রাখতে চাইছে নয়াদিল্লি।

The post ফের অশান্ত কাশ্মীর, সেনার গুলিতে খতম ২ জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement