shono
Advertisement

গ্রেপ্তার অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু, আটক পুত্রও

তাঁর পুত্র নর লোকেশকেও আটক করা হয়েছে বলে সূত্রের খবর।
Posted: 08:07 AM Sep 09, 2023Updated: 09:05 AM Sep 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্নীতি মামলায় গ্রেপ্তার অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। তাঁর পুত্র নর লোকেশকেও আটক করা হয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

জানা গিয়েছে, শনিবার সকালে তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবুকে গ্রেপ্তার করেছে নান্দিয়াল পুলিশ বলে দলের এক মুখপাত্র জানিয়েছেন। পূর্ব গোদাবরী জেলায় তাঁর ছেলে নারা লোকেশকেও আটক করেছে অন্ধ্র পুলিশ। ২০২১ সালে স্কিল ডেভলপমেন্ট দুর্নীতির মামলায় চন্দ্রবাবুর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল বলে পুলিশ সূত্রে খবর।

এদিন ভোরে নিজের ভ্যানিটি ভ্যানে বিশ্রাম নিচ্ছিলেন চন্দ্রবাবু। সেই সময় গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে হাজির হয় সিআইডি। জানা যাচ্ছে স্বাস্থ্যপরীক্ষার পর আদালতে পেশ করা হবে চন্দ্রবাবুকে। পুলিশ জানিয়েছে, এই মামলার সমস্ত তথ্য ও প্রমাণ আদালতে পেশ করা হয়েছে ইতিমধ্যেই। পুলিশকে সহযোগিতা করবেন বলে জানিয়েছেন চন্দ্রবাবু। প্রাক্তন মুখ্যমন্ত্রীকে তাঁর কনভয়ে করেই নিয়ে যাওয়া হচ্ছে। তাঁর নিরাপত্তারক্ষীরাও সঙ্গে থাকতে পারবেন বলে জানিয়েছে পুলিশ। হাই কোর্টে জামিনের আবেদন করা হচ্ছে বলে জানিয়েছেন চন্দ্রবাবুর আইনজীবী।

[আরও পড়ুন: G-20: দিল্লিতে মোদি-হাসিনা বৈঠক ‘ফলপ্রসূ’, তবে মিলল না তিস্তা প্রশ্নের উত্তর]

এদিকে, চন্দ্রবাবুর গ্রেপ্তারিকে কেন্দ্র করে উত্তপ্ত অন্ধ্রপ্রদেশ। সিআইডি অভিযানের প্রতিবাদে সরব হয়েছে টিডিপি-র কর্মী-সমর্থকরা। বিপুল বিক্ষোভের মুখে চন্দ্রবাবুকে গ্রেপ্তার করাই কার্যত কঠিন হয়ে গিয়েছিল পুলিশের জন্য। দুর্নীতি, ষড়যন্ত্র সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা হয়েছে চন্দ্রবাবুর বিরুদ্ধে।

[আরও পড়ুন: ‘ভারতে স্বাগত’, জি-২০ সম্মেলনের অতিথিদের উষ্ণ অভ্যর্থনা কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের]

উল্লেখ্য, ২০২১ সালের ৯ ডিসেম্বর দুর্নীতি মামলায় ২৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে সিআইডি। তাৎপর্যপূর্ণ ভাবে, সেখানে নাম চন্দ্রবাবুর নাম ছিল না। পুলিশের দাবি. তদন্তের অগ্রগতির সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর নাম উঠে আসে। তাই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। সিআরপিসি-র ৫০-এর এক এবং দুই ধারায় অভিযোগ আনা হয়েছে নায়ডুর বিরুদ্ধে।  এছাড়া ভারতীয় দণ্ডবিধির ১৩টি ধারাতেও অভিযোগ  আনা হয়েছে। তার মধ্যে আছে ১২০-র আট, ১৬৬, ১৬৭, ৪১৮, ৪২০, ৪৬৫, ৪৬৮, ৪৭১, ৪০৯, ২০১ ১০৯, ৩৪ এবং ৩৭ নম্বর ধারা।    

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement