shono
Advertisement

নয় মাসেই মোহভঙ্গ! হাত ছেড়ে পদ্মে ফিরলেন কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী

বিধানসভা ভোটের মুখে দল ছড়েন প্রবীণ নেতা।
Posted: 02:38 PM Jan 25, 2024Updated: 02:41 PM Jan 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের আগেই বোধোদয়। আগামী ভোটে গেরুয়া ঝড়ের আশঙ্কায় ঘরে ফিরলেন প্রবীণ নেতা জগদীশ শেট্টার (Jagadish Shettar)। গত বছর বিজেপি (BJP) ছেড়ে কংগ্রেস (Congress) যোগ দেন কর্নাটকের (Karnataka) প্রাক্তন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার পুরনো দলে ফিরলেন তিনি। শেট্টারের ‘ঘর ওয়াপসি’ কর্নাটকের রাজনৈতিক পরিমণ্ডলে গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Advertisement

লিঙ্গায়েত সম্প্রদায়ের প্রতিনিধি জগদীশ শেট্টার দক্ষিণের রাজ্যের অত্যন্ত প্রভাবশালী নেতা। গত বছরের এপ্রিল মাসে দলের উপর ‘অভিমানে’ কংগ্রেসে যোগ দেন। বিধানসভায় পছন্দের টিকিট না পেয়েই দল ছাড়েন প্রবীণ নেতা। অন্যদিকে কংগ্রস তাঁকে পছন্দের হুবলি-ধারওয়াদ কেন্দ্রের টিকিট দিয়েছিল, বরাবর ওই কেন্দ্রেই ভোটে লড়ে আসছিলেন তিনি।

 

[আরও পড়ুন: দুদিনের ভারত সফরে ফরাসি প্রেসিডেন্ট, জয়পুরে পায়ে হেঁটে ‘ইতিহাস খুঁজবেন’ মোদি-ম্যাক্রোঁ]

এদিন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা এবং তাঁর ছেলে রাজ্যে দলের প্রধান বি ওয়াই বিজয়েন্দ্রের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছেন ৬৭ বছর বয়সী শেট্টার। বিজেপিতে ফেরার কারণ হিসেবে জানান, নরেন্দ্র মোদিরই ফের প্রধানমন্ত্রী হওয়া উচিত, এই বিশ্বাসেই দলে ফিরেছেন।

 

[আরও পড়ুন: অবসর ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ‘প্রত্যাবর্তন’, কী বলছেন মেরি কম?]

ছয়বারের বিধায়ক সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “দল আমাকে অতীতে অনেক দায়িত্ব দিয়েছে। কিছু সমস্যার কারণে আমি কংগ্রেসে গিয়েছিলাম। গত আট-নয় মাসে অনেক আলোচনা হয়েছে। বিজেপি কর্মীরা আমাকে দলে ফিরতে বলেন।” শেট্টার আরও বলেন, “এমনকী ইয়েদুরাপ্পাজি এবং বিজয়েন্দ্রজিও চেয়েছিলেন আমি বিজেপিতে ফিরি। আমি এই বিশ্বাস নিয়ে দলে যোগ দিচ্ছি যে, নরেন্দ্র মোদিজিরই আবারও প্রধানমন্ত্রী হওয়া উচিত।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement