shono
Advertisement

ছিঃ! নিজের ৮ বছরের কন্যাকে যৌন নির্যাতন বাবার, যাবজ্জীবন কারাবাসের সাজা দিল আদালত

মুম্বইয়ের এক পকসো আদালত এই রায় দিয়েছে।
Posted: 09:23 PM Jul 14, 2023Updated: 09:23 PM Jul 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের ৮ বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতনের (Assault) অভিযোগ বাবার বিরুদ্ধে। মুম্বইয়ের এক পকসো আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিল অপরাধীকে। আদালত জানিয়েছে, এই ঘটনা মনে করিয়ে দিচ্ছে ‘রক্ষকই ভক্ষক’ প্রবাদবাক্যটিকে।

Advertisement

২০২০ সালের ১২ অক্টোবর নির্যাতিতার মা তাঁর বড় ছেলেকে নিয়ে মায়ের কাছে যান বিকেলে। সেই সময় চার ভাইবোনের সঙ্গে বাড়িতেই ছিল ছোট্ট মেয়েটি। কিন্তু ঘণ্টা দুয়েক পরে বাড়ি ফিরেই তার মা শুনতে পান বন্ধ দরজার ওপারে চিৎকারের শব্দ! পরে তিনি পুরোটাই বুঝতে পারেন। সঙ্গে শিশুকন্যাকে উদ্ধার করে পুলিশের দ্বারস্থ হন মহিলা।

[আরও পড়ুন: জলের জন্য পেটের গণ্ডগোল, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে তোপ পরিচালক হনসল মেহেতার]

সাজা শোনানোর সময় বিচারক জানিয়েছেন, এই ধরনের ঘৃণ্য অপরাধের ক্ষেত্রে রায়দানের সময় সমাজকে কড়া বার্তা দেওয়ার কথা তিনি মাথায় রাখেন। বাবা-মেয়ের সম্পর্কের তাৎপর্যের কথা স্মরণ করে তিনি মনে করিয়ে দিয়েছেন, সমাজে একজন বাবার অন্যতম ভূমিকা রক্ষকের। কিন্তু নির্যাতিতার সঙ্গে বিশ্বাসভঙ্গ ও মানবতাবিরোধী কাজ করে তিনি যা করেছেন তা চূড়ান্ত বিশ্বাসঘাতকতা।

প্রসঙ্গত, নির্যাতিতার মা অবশ্য পরে অভিযুক্তের মুক্তির আবেদন জানিয়েছিলেন। মেয়েটিও অভিযোগটি সত্য নয় বলে দাবি জানায়। আসলে পরিবারের একমাত্র উপার্জনকারী জেলবন্দি হওয়ার ফলে পরিবারটি যে অর্থনৈতিক অসুবিধার মধ্যে পড়েছিল, সেই কারণেই এমন আবেদন বলে মনে করা হচ্ছে। কিন্তু বিচারক জানান, মেডিক্যাল রিপোর্টে স্পষ্ট মেয়েটির হাতে ও গোপনাঙ্গে আঘাতের চিহ্ন ও ফরেনসিক তদন্তের রিপোর্ট থেকে পরিষ্কার, ছোট্ট মেয়েটিকে কী নির্মমতার শিকার হতে হয়েছিল। অবশেষে আদালত এদিন যাবজ্জীবন কারাবাসের রায় শোনাল অভিযুক্তকে।

[আরও পড়ুন: ফের স্থগিত ডিএ মামলার শুনানি, অপেক্ষা আরও বাড়ল সরকারি কর্মীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement