উরিতে সেনার অভিযান তীব্র, এনকাউন্টারে খতম জঙ্গি

05:40 AM Sep 24, 2017 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের গুলির লড়াইয়ে কেঁপে উঠল কাশ্মীর উপত্যকা। রবিবার ভোর থেকেই সেনার সঙ্গে প্রবল সংঘর্ষ শুরু হয় জঙ্গিদের। গুলিযুদ্ধে নিকেশ হয়েছে এক জঙ্গি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});


সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বারামুলা জেলার উরি সেক্টরে একটি জঙ্গি ডেরায় অভিযান চালায় সেনা। গোপন সূত্রে খবর পেয়ে এদিন ভোরেই কালগাহ এলাকায় জঙ্গিদের আস্তানাটি ঘিরে ফেলেন জাওয়ানরা। পালানোর পথ না পেয়ে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনা। রবিবার বেলা পর্যন্ত পাওয়া খবরে খতম হয়েছে এক জঙ্গি। সেনা সূত্রে খবর, জঙ্গি ডেরাটিতে দু-তিন জন জঙ্গি লুকিয়ে রয়েছে। তাদের কাছে একে-৪৭ ও অন্যান্য অত্যাধুনিক অস্ত্র রয়েছে। নিরাপত্তার খাতিরে আশেপাশের এলাকায় অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে। ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকা।


গত কয়েক মাসে জম্মু-কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে অভিযান তীব্র করেছে ভারতীয় সেনা। প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, শীতকাল আসার আগেই জঙ্গি ডেরাগুলি গুঁড়িয়ে দিতে চাইছে সেনা। শীতে বরফ জমে সীমান্তের ওপার থেকে অনুপ্রবেশের পথ বন্ধ হয়ে যায়। তাই বেশ কয়েকজন শীর্ষ জঙ্গিনেতা পাক অধিকৃত কাশ্মীরে পালাবার মতলব করছে। উল্লেখ্য, শুক্রবার দুই জঙ্গিকে গ্রেপ্তার করে সেনা। বানিহালে নিরাপত্তারক্ষীদের উপর হামলায় জড়িত ছিল ধৃত জঙ্গিরা।

Advertising
Advertising

গোয়েন্দা সূত্রে খবর, কাশ্মীরে সেনার অভিযানে প্রবল চাপে রয়েছে পাক মদতপুষ্ট হিজবুল ও লস্করের মতো জঙ্গি সংগঠনগুলি। তাই শীত পড়ার আগেই প্রচুর সংখ্যায় অনুপ্রবেশকারীদের এপারে পাঠাতে চাইছে আইএসআই। গত কয়েকদিনে লাগাতার সীমান্তে গোলা বর্ষণ করে যাচ্ছে পাক বাহিনী। জঙ্গিদের প্রবেশ করাতেই তারা এই পন্থা নেয় বলে জানিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[জানেন, কেন কাশ্মীরে লস্করের কমান্ডার হতে চাইছে না কেউ?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post উরিতে সেনার অভিযান তীব্র, এনকাউন্টারে খতম জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next