shono
Advertisement

চব্বিশ ঘণ্টায় নিকেশ ৫ জঙ্গি, কাশ্মীরে জেহাদি নেটওয়ার্কে প্রচণ্ড ধাক্কা সেনার

জম্মু ও কাশ্মীরকে সন্ত্রাসমুক্ত করতে তৎপর সেনাবাহিনী।
Posted: 08:30 AM Jul 08, 2021Updated: 08:32 AM Jul 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরকে (Jammu and Kashmir) সন্ত্রাসমুক্ত করতে তৎপর সেনাবাহিনী। সেই দিশায় আরও একধাপ এগিয়ে গত চব্বিশ ঘণ্টায় কেন্দ্রশাসিত প্রদেশটিতে নিকেশ করা হয়েছে পাঁচ সন্ত্রাসবাদীকে।

Advertisement

[আরও পড়ুন: করোনায় কোণঠাসা কেন্দ্র, দায় ঝাড়তেই কি কোপ স্বাস্থ্যমন্ত্রীর উপর?]

কাশ্মীরের পুলিশপ্রধান আইজিপি বিজয় কুমারকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় পৃথক তিনটি এনকাউন্টারে পাঁচ সন্ত্রাসবাদীকে খতম করেছে নিরাপত্তারক্ষীরা। জানা গিয়েছে, কুলগাম জেলার জোদার এলাকায় সেনার সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার দুই জেহাদি। অন্যদিকে, পুলওয়ামায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে লড়াইয়ে নিহত হয়েছে আরও দুই জঙ্গি। তার আগে এনকাউন্টারে খতম হয় পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন হিজবুল মুজাহিদিনের কমান্ডার মেহেরাজউদ্দিন হালওয়াই। সব মিলিয়ে গত কয়েক ঘণ্টায় পাকিস্তানের মদতপ্রাপ্ত জেহাদি সংগঠনগুলির উপর বড়সড় আঘাত করেছে সেনাবাহিনী।

উল্লেখ্য, কয়েকদিন আগেই কুলগামের চিমার এলাকায় দুই হিজবুল জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। তার আগে খতম করা হয় লস্কর-ই-তইবার কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল আবরার। বিশ্লেষকদের মতে, সেনাবাহিনীর লাগাতার অভিযানে উপত্যকায় বিপাকে পড়েছে পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠনগুলি। লস্কর-ই-তইবা, জইশ-ই-মহম্মদের মতো সংগঠনগুলি পালটা হামলা চালিয়ে এবার সদস্যদের মনোবল কিছুটা চাঙ্গা করে তুলতে চাইছে। জম্মুর বায়ুসেনা ঘাঁটিতে জোড়া বিস্ফোরণ আসলে জেহাদিদের মরিয়াভাবকেই প্রকাশ করছে।

[আরও পড়ুন: আইন মেনেই গ্রেপ্তার করা হয়েছিল স্ট্যান স্বামীকে, সমালোচনার মুখে এবার সাফাই কেন্দ্রের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement