shono
Advertisement

বিমানে যান্ত্রিক ত্রুটি, দেশে ফিরতে পারলেন না কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো

বিমান ঠিক না হওয়া পর্যন্ত দিল্লিতেই থাকবেন ট্রুডো।
Posted: 10:38 PM Sep 10, 2023Updated: 10:38 PM Sep 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জি-২০ (G20) সম্মেলনের শেষে বিপত্তি। যান্ত্রিক ত্রুটি ধরা পড়ল কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর (Justin Trudeau) বিমানে। ফলে রবিবার ভারত ছেড়ে ফেরা হল না তাঁর। জানা গিয়েছে, ট্রুডো ও তাঁর সঙ্গীরা সকলেই রবিবার দিল্লিতে থেকে যাবেন। সোমবার সকালে কানাডার (Canada) উদ্দেশে রওনা দিতে পারে তাঁদের বিমান। রবিবার রাত ৮টা নাগাদ দিল্লি থেকে ওড়ার কথা ছিল তাঁদের বিমানের। যদিও ঠিক কী ত্রুটি ধরা পড়েছে তা এখনও স্পষ্ট নয়। 

Advertisement

রবিবার দুপুরে শেষ হয়েছে জি-২০ সম্মেলন। তারপরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে বসেন ট্রুডো। সেই বৈঠক শেষে দিল্লি বিমানবন্দর থেকে দেশে ফেরার কথা ছিল তাঁর। সূচি অনুযায়ী রাত আটটার সময়ে বিমানবন্দরে পৌঁছেও গিয়েছিলেন কানাডার প্রধানমন্ত্রী। ঠিক সেই সময়েই তাঁর বিমানে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। উড়ান কর্তৃপক্ষের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, এই ত্রুটি সামলে বিমান উড়তে দীর্ঘ সময় লাগবে।  

[আরও পড়ুন: ‘ঘৃণা ও হিংসার বিরুদ্ধে কানাডা’, জি-২০তে মোদির সঙ্গে বৈঠকের পর খলিস্তানি প্রসঙ্গে সরব ট্রুডো]

কানাডার প্রধানমন্ত্রীর দপ্তর থেকেও জানিয়ে দেওয়া হয়, রবিবার দেশে ফিরতে পারছেন না ট্রুডো ও তাঁর সঙ্গীরা। কারণ তাঁদের বিমানে যে ত্রুটি ধরা পড়েছে তা দ্রুত ঠিক করা সম্ভব হচ্ছে না। বিমান মেরামত না হওয়া পর্যন্ত দিল্লিতেই থাকবেন কানাডার প্রধানমন্ত্রী। যদিও ঠিক কী ত্রুটি ধরা পড়েছে তা খোলসা করে জানাতে চায়নি কানাডার প্রশাসন। যদিও আগে বেশ কয়েকবার একইরকম সমস্যা দেখা গিয়েছে ট্রুডোর বিমানে।  

[আরও পড়ুন: গ্রেপ্তারির পর মধ্যরাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ! ১৪ দিনের জেল হেফাজতে চন্দ্রবাবু নায়ডু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement