shono
Advertisement

প্রবল বর্ষণে ভাসছে উত্তর ও উত্তর-পূর্ব ভারত, বন্যা পরিস্থিতি গুজরাট-রাজস্থানে

ঘরছাড়া বহু মানুষ। The post প্রবল বর্ষণে ভাসছে উত্তর ও উত্তর-পূর্ব ভারত, বন্যা পরিস্থিতি গুজরাট-রাজস্থানে appeared first on Sangbad Pratidin.
Posted: 04:53 PM Jul 02, 2017Updated: 11:23 AM Jul 02, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টিতে ভাসছে উত্তর ও উত্তর পূর্ব ভারত। বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে গুজরাট, রাজস্থানের যোধপুর ও অসমের বিভিন্ন প্রান্তে। বর্ষণ বিধ্বস্ত জম্মু-কাশ্মীরও। গত সপ্তাহেই হড়পা বানে দক্ষিণ কাশ্মীরের কুলগাঁও জেলায় ১৭ বছরের এক কিশোরের মৃত্যু হয়েছে। এরই মধ্যে জম্মু শ্রীনগর জাতীয় সড়ক শনিবার থেকে খুলে গেলেও যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। মধ্য ও দক্ষিণ কাশ্মীরে বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। উত্তর কাশ্মীরের বেশ কিছু অঞ্চলে তুষারপাতের আশঙ্কার কথাও জানিয়েছে তারা।

Advertisement

প্রবল বর্ষণ চলছে হিমাচল প্রদেশ জুড়ে। কিন্নর, লাহুল, কুলু, মান্ডি, মানালিতে আরও কয়েকদিন এরকম পরিস্থিতি থাকবে বলে জানিয়েছে মৌসম ভবন। জুলাই মাসের সাত তারিখ পর্যন্ত পরিস্থিতি একই রকম থাকবে।

রাজস্থানের বিভিন্ন অংশে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। যোধপুর, উদয়পুর, আজমেরের বিভিন্ন প্রান্ত জলের তলায়। রাস্তায় তীব্র জলের তোড়ে ভেসে গেছে বহু গাড়ি। জলের তোড়ে স্কুটার সমেত ভেসে গিয়েছেন এক ব্যক্তি। তাঁর খোজ এখনও মেলেনি। তল্লাশি চলছে। ঘরছাড়া বহু মানুষ। অপেক্ষাকৃত নিচু এলাকাগুলিতে আরও খারাপ অবস্থা।

 

#WATCH Two wheelers washed away after flooding due to heavy rain in Rajasthan’s Jodhpur (1.7.17) pic.twitter.com/QzBeejyC3Y

— ANI (@ANI_news) July 2, 2017

অসমের বরপেটা, জোরহাট, লখিমপুর, করিমগঞ্জ-সহ বিস্তীর্ণ এলাকা কার্যত ভাসছে। রাজ্যের বিপর্যয় মোকাবিলা দপ্তর জানাচ্ছে, ৪৫৩টি গ্রাম জলের তলায়। ৫২৭২ একর জমির ফসল নষ্ট হয়েছে ইতিমধ্যেই। এরমধ্যে করিমগঞ্জের অবস্থা সবচেয়ে খারাপ। প্রায় দেড় লক্ষ কৃষক ক্ষতিগ্রস্থ। লখিমপুরে ৭৬০০০ মানুষ ঘরছাড়া। তাদের জন্য খোলা হয়েছে ত্রাণ শিবির।

উত্তর পূর্ব ভারতের বেশ কিছু রাজ্যও প্রবল বর্ষণে বিপর্যস্ত। বিপর্যস্ত বিহারের পাটনা, গয়া, ভাগলপুর, পূর্ণিয়া। রাজ্যের আবহাওয়া দপ্তরের বিবৃতি অনুযায়ী ১০০ শতাংশ আর্দ্রতা রয়েছে বাতাসে। পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কা থাকছে মেঘালয়, নাগাল্যান্ড. মণিপুর, মিজোরাম, ত্রিপুরা ও অরুণাচল প্রদেশে ভারি থেকে অতি ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

The post প্রবল বর্ষণে ভাসছে উত্তর ও উত্তর-পূর্ব ভারত, বন্যা পরিস্থিতি গুজরাট-রাজস্থানে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার