shono
Advertisement

তিহার জেলে বন্দি দশায় করোনা আক্রান্ত জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদ

দিল্লির একটি সেশন কোর্টে জামিল পেলেও ইউএপিএ ধারায় এখনও জেলেই বন্দি রয়েছেন খালিদ।
Posted: 09:54 PM Apr 25, 2021Updated: 10:03 PM Apr 25, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (JNU) প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদ (Umar Khalid) করোনায় আক্রান্ত। বর্তমানে তিনি তিহার জেলে বন্দি রয়েছেন। সেখানেই তিনি করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। গত বছর দিল্লি (Delhi) দাঙ্গা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে তিনি তিহার (Tihar) জেলেই রয়েছেন।

Advertisement

তিহার জেলের ডিজি সন্দীপ গোয়েল রবিবার জানিয়েছেন, খালিদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভি এসেছে। জেলের মধ্যেই তাঁকে আলাদা রাখা হয়েছে। শুধু খালিদ নন, ২৩ এপ্রিল তিহার জেলের তরফে যে তথ্য দেওয়া হয়েছে, সেখানে দেখা যাচ্ছে এখন মোট ২২৭ বন্দি এবং ৬০ জন জেল কর্মী করোনা আক্রান্ত।

জেলের আর এক অফিসার জানিয়েছেন, সেখানে এখন প্রায় ২০ হাজার বন্দি রয়েছেন। মার্চ থেকে মোট ২৪১ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাই জেলের তরফে ঠিক করা হয়েছে, বন্দিদের সঙ্গে এখন তাঁদের বাড়ির লোকেদের দেখা করার প্রক্রিয়া আপাতত বন্ধ রাখা হবে।

[আরও পড়ুন: কোন পর্যায়ের করোনা রোগীর অক্সিজেন- রেমডেসিভির প্রয়োজন? জানালেন এইমস প্রধান]

গত বছর ফেব্রুয়ারিতে উমর খালিদকে গ্রেপ্তার করা হয়। দিল্লির খেজুরি খাসে দাঙ্গার সঙ্গে তার নাম জড়ায়। দিল্লির একটি সেশন কোর্ট ১৫ এপ্রিল তাঁর জামিন মঞ্জুর করে। কিন্তু তাঁর বিরুদ্ধে ইউএপিএ-র মামলাও দেওয়া রয়েছে সেই মামলায় জমিন না মেলেয়া তিনি এখনও তিহার জেলেই রয়েছেন।

[আরও পড়ুন: করোনা রুখতে এবার বিড়ি-সিগারেট বিক্রিতেও নিষেধাজ্ঞা! ইঙ্গিত বম্বে হাই কোর্টের]

উমর খালিদের করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই তাঁর বহু শুভানুধ্যায়ী দ্রুত সুস্থতা কামনা করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement