shono
Advertisement

ত্রিপুরায় এবার হামলার মুখে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার, কনভয়ে ভাঙচুর, কাঠগড়ায় BJP

জনরোষের বহিঃপ্রকাশ, অভিযোগ উড়িয়ে দাবি বিজেপির।
Posted: 01:47 PM Sep 06, 2021Updated: 02:33 PM Sep 06, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় (Tripura) এবার হামলার মুখে প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার (Manik Sarkar)। সোমবার তিনি নিজের নির্বাচনী কেন্দ্র ধনপুরে যাওয়ার পথে তাঁর কনভয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে। কনভয়ের দু, একটি গাড়িতে হামলার পর পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় নিজের গাড়ি থেকে নেমে পড়েন মানিক সরকার। তাঁকে নিরাপদ জায়গায় নিয়ে গিয়ে পালটা দুষ্কৃতীদের প্রতিরোধ করতে পথে নামে সিপিএম কর্মী, সমর্থকরা। রাস্তার উপর দু’পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনায় অভিযোগের তির বিজেপির (BJP) দিকে। যদিও স্থানীয় বিজেপি নেতার দাবি, এটা জনরোষ, এতে বিজেপির কেউ জড়িত নয়।

Advertisement

মানিক সরকারের কনভয়ের গাড়ি ভাঙচুর

সিপিএম (CPM) নেতা তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের নির্বাচনী কেন্দ্র ধনপুর। সোমবার সকালে তিনি আগরতলা (Agartala) থেকে ধনপুর যাচ্ছিলেন এলাকা পরিদর্শনে। অভিযোগ, মাঝপথে তাঁর কনভয় আটকানো হয়। তারপর লাঠি, বাঁশ নিয়ে হামলা হয় গাড়িগুলির উপর। এসব দেখে মানিক সরকার নিজে গাড়ি থেকে নেমে পরিস্থিতির খোঁজ নেন। সত্তরোর্ধ্ব দলের বিধায়ককে বড় বিপদ থেকে বাঁচানোর জন্য তাঁকে নিরাপদ জায়গায় নিয়ে যান। তারপর দুষ্কৃতীদের রুখতে পালটা ঝাঁপিয়ে পড়েন সিপিএম কর্মীরা। ইট-পাটকেল ছোঁড়াছুঁড়ি করে একপক্ষ অপরপক্ষের উপর হামলা চালায়। রাস্তার উপরে এই সংঘর্ষের জেরে থমকে যায় গাড়িঘোড়া।

[আরও পড়ুন: Afghanistan Crisis: তালিবানের দাপটে ভারতে বাড়ছে জ্বালানির দাম, আজব সাফাই বিজেপি বিধায়কের]

বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে এই হামলার অভিযোগ তুলে সরব হয় সিপিএম। তবে স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, ধনপুর মানিক সরকারের নির্বাচনী কেন্দ্র হলেও, তিনি সেখানে যান না, এলাকার উন্নয়নে কোনও কাজও করেননি। তাই এলাকায় ঢুকতে না দিয়ে জনগণই তাঁর পথ আটকেছে। এটা জনরোষের বহিঃপ্রকাশ। এর সঙ্গে বিজেপির কোনও যোগ নেই।

[আরও পড়ুন: দিন বদল, বিতর্কিত কৃষি আইনের বিরোধিতায় ২৭ সেপ্টেম্বর কৃষক সংগঠনের ডাকে ভারত বন্‌ধ]

রবিবারই ফেসবুক পোস্ট করে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব (Biplab Kumar Deb) নিজের দলের কর্মীদের উদ্দেশে বার্তা দিয়েছিলেন, সিপিএম সমর্থকদের কাছে টানতে তাঁদের বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ বাড়াতে হবে। কিন্তু তাঁর সেই ‘সন্ধি’ প্রস্তাবের পরও এদিন খোদ প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের উপর হামলার ঘটনা ঘটল। এ নিয়ে নতুন করে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে ত্রিপুরায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement