shono
Advertisement
Rahul Gandhi

'আগে রায়বরেলিতে জিতুন, তার পর...', আচমকাই কাসপারভের খোঁচা রাহুলকে!

Published By: Biswadip DeyPosted: 12:38 PM May 04, 2024Updated: 01:17 PM May 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধী। গ্যারি কাসপারভ। প্রথমজন কংগ্রেসের প্রাক্তন সভাপতি যিনি এবারের লোকসভা নির্বাচনে দুই কেন্দ্র থেকে ভোটে লড়ছেন। দ্বিতীয়জন দাবার প্রাক্তন বিশ্বসেরা। কিন্তু এই মুহূর্তে নেট ভুবনে পাশাপাশি উচ্চারিত হচ্ছে দুজনের নাম। কিন্তু কেন? এর পিছনে রয়েছে দাবা ও রাজনীতির এক সংমিশ্রণ। আসলে রাহুল সম্প্রতি দাবি করেছিলেন, তিনি সমস্ত ভারতীয় রাজনীতিকের মধ্যে সেরা দাবা খেলোয়াড়। এদিকে এক নেটিজেনও এই সংক্রান্ত মন্তব্য করেন। সেই মন্তব্যের কাসপারভ যে 'জবাব' দিয়েছেন তা ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

কী জানিয়েছিলেন কিংবদন্তি দাবাড়ু? একাধিক এক্স হ্যান্ডলে এই প্রসঙ্গে একই মন্তব্য করেছেন তিনি। লিখেছিলেন, 'প্রথমে রায়বরেলিতে জিততে হবে শীর্ষে ওঠার চ্যালেঞ্জ করার আগে।' কিন্তু তাঁর এহেন মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হতেই ফের মুখ খুললেন কাসপারভ (Garry Kasparov)। তিনি লিখেছেন, তাঁর আশা, এই 'সামান্য রসিকতা' নিয়ে কোনও ভুল বোঝাবুঝি হবে না। তবে সেই সঙ্গে 'কটাক্ষ' করতে ভোলেননি কিংবদন্তি। তিনি লিখছেন, কোনও রাজনীতিককে তাঁর প্রিয় খেলা নিয়ে খোঁচা দিতে দেখতে চান না।

[আরও পড়ুন: ছিলেন ডাক্তার, হয়ে গেলেন দুধ বিক্রেতা! সিদুঁরদানের আগেই মুখোশ খুলল ‘গুণধরে’র, তার পর…]

কিন্তু কেন এত রেগে গেলেন কাসপারভ? জানা যাচ্ছে, সম্প্রতি এক্স হ্যান্ডলে কংগ্রেস একটি ভিডিও শেয়ার করেছিল। সেই ভিডিওয় রাহুলকে মোবাইলে দাবা খেলতে দেখা গিয়েছে। সেই ভিডিওয় এক ইউজার মন্তব্য করেন, 'ভাবতে ভালো লাগছে কাসপারভ ও বিশ্বনাথন আনন্দ আগেই অবসর নিয়েছেন এবং আমাদের সময়ের গ্রেটেস্ট দাবা চ্যাম্পিয়নের মুখে পড়তে হল না।'

তবে কাসপারভ রাহুলের (Rahul Gandhi) অত্যন্ত পছন্দের দাবাড়ু। তিনি তাঁকে নিজের ‘প্রিয় দাবাড়ু’ বলে বর্ণনাও করেছেন। জানিয়েছিলেন, কাসপারভ যেভাবে প্রতিপক্ষকে চাপে ফেলেন তা দারুণ কার্যকরী। কিন্তু এবার সেই 'প্রিয় দাবাড়ুর' কটাক্ষের মুখেই পড়তে হল শুক্রবার রায়বরেলিতে মনোনয়ন জমা দেওয়া কংগ্রেস নেতাকে।

[আরও পড়ুন: ন’ঘণ্টা অপেক্ষার পরও ট্রেনের দেখা নাই, কলকাতা-হাওড়া স্টেশনে বিক্ষোভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাহুল সম্প্রতি দাবি করেছিলেন, তিনি সমস্ত ভারতীয় রাজনীতিকের মধ্যে সেরা দাবা খেলোয়াড়। এদিকে এক নেটিজেনও এই সংক্রান্ত মন্তব্য করেন।
  • সেই মন্তব্যের কাসপারভ যে 'জবাব' দিয়েছেন তা ভাইরাল হয়ে গিয়েছে।
  • পরে অন্য পোস্টে কাসপারভ জানান তাঁর আশা, এই 'সামান্য রসিকতা' নিয়ে কোনও ভুল বোঝাবুঝি হবে না।
Advertisement