shono
Advertisement

বিনামূল্যে সব পাওয়ার মূল্য দিতে হচ্ছে! বন্যা দুর্গত দিল্লিবাসীকে ‘খোঁচা’ গম্ভীরের

৪৫ বছরের রেকর্ড ভেঙে দিল্লিতে যমুনা নদীর জলস্তর বেড়েছে।
Posted: 04:30 PM Jul 13, 2023Updated: 04:30 PM Jul 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিনামূল্যে কিছুই পাওয়া যায় না। সেই কথা মনে রেখেই দিল্লিবাসীকে সজাগ হতে হবে। টুইট করে দিল্লির মানুষকে ঘুম থেকে ওঠার বার্তা দিলেন সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি। বন্যার জেরে ব্যাহত জনজীবন। এই পরিস্থিতির জন্য আপ সরকারকেই কাঠগড়ায় তুলেছে বিজেপি। তার মধ্যেই দিল্লি সরকারের খয়রাতির নীতিকে কটাক্ষ করে টুইট করেছেন প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

ক্ষমতায় আসার পর থেকেই দিল্লিবাসীর জন্য বিনামূল্যে একাধিক পরিষেবা শুরু করেছে আপ সরকার। পড়াশোনা, চিকিৎসা, বিদ্যুতের বিল থেকে শুরু করে নানা ক্ষেত্রেই ছাড় পান সাধারণ মানুষ। শুরু থেকেই এই খয়রাতির রাজনীতির তীব্র বিরোধিতা করে এসেছে বিজেপি। বন্যা পরিস্থিতিতেও আপ সরকারের তীব্র সমালোচনা করেছে গেরুয়া শিবির। অরবিন্দ কেজরিওয়ালের সরকারকে একহাত নিয়ে টুইট করেছেন পূর্ব দিল্লির সাংসদ।

[আরও পড়ুন: পঞ্চায়েতে ৫১ শতাংশের মানুষের সমর্থন তৃণমূলে, দ্বিতীয় স্থানে বিজেপিকে টক্কর বাম-কংগ্রেস জোটের]

টুইট করে গৌতম গম্ভীর বলেছেন, “দিল্লিবাসীরা, এবার ঘুম থেকে উঠে পড়ুন। কারণ দিল্লি একেবারে আবর্জনার স্তূপে পরিণত হয়েছে। বিনামূল্যে কিছুই মেলে না। দিল্লির এই বেহাল দশা দেখেই সেটা বোঝা যায়।” অন্যদিকে, বন্যার জন্য আপ সরকারকেই কাঠগড়ায় তুলেছে বিজেপি। যথাযথ প্রস্তুতি নেয়নি সরকার, তার কারণেই এই দুর্ভোগ বলে দাবি গেরুয়া শিবিরের।

প্রসঙ্গত, বানের জলে ভাসছে রাজধানী দিল্লি (Delhi)। ৪৫ বছরের রেকর্ড ইতিমধ্যেই ছাপিয়ে গেছে যমুনা নদীর জলস্তর। বুধবার নদীর জলস্তর বেড়ে হয় ২০৭.৫৫ মিটার। যা ১৯৭৮ সালের বন্যার (Flood) সময় জলস্তরের রেকর্ডকে টপকে গিয়েছে। এর ফলে ইতিমধ্যে বহু এলাকা প্লাবিত হয়েছে। বহু রাস্তাকে মনে হচ্ছে নদী। এমনকী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) বাড়ির কাছের এলাকাও প্লাবিত। বর্তমান পরিস্থিতিতে রাজনৈতিক বিরোধ সরিয়ে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) চিঠি লিখে ‘হাতে হাত মিলিয়ে কাজ’ করার বার্তা দিয়েছেন। 

[আরও পড়ুন: এবার মুর্শিদাবাদে উদ্ধার পরিযায়ী শ্রমিকের আঙুল কাটা দেহ, ভোট হিংসার মাঝেই চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement